ইনসাইড পলিটিক্স

নৌকা প্রতীকহীন নির্বাচন করবেন না ওয়ার্কার্স পার্টির প্রার্থী


প্রকাশ: 19/12/2023


Thumbnail

সাতক্ষীরা-১ (তালা ও কলারোয়া) আসনে নৌকা প্রতীক না পেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন ওয়ার্কার্স পার্টির প্রার্থী বর্তমান সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ। তবে, আওয়ামী লীগের প্রার্থীর সাথে জাতীয় পার্টির প্রার্থীসহ ৪ প্রার্থীর এই আসনে প্রতিদ্বন্দ্বীতা করার কথা রয়েছে। ইতোমধ্যে প্রতীক বরাদ্দ ও প্রচারণাও শুরু হয়েছে। 

তথ্যসূত্র বলছে, সাতক্ষীরা-১ আসনে ১৯৯৬ ও ২০০৮ সালে আওয়ামী লীগের প্রার্থী এ আসন থেকে জয়লাভ করেন। ২০১৪ সালে দ্বিতীয়বারের মতো প্রার্থী হয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সরদার মুজিবকে পরাজিত করেন ওয়ার্কার্স পার্টির প্রার্থী মুস্তফা লুৎফুল্লাহ। ২০১৮ সালেও তিনি নৌকা প্রতীকে বিজয়ী হন।

এমপি মুস্তফা লুৎফুল্লাহ একটি গণমাধ্যমকে বলেন, ১৪ দলের ৭টি আসনে ছাড় দেওয়ার বিষয়ে আওয়ামী লীগের সিদ্ধান্ত ছিল। সাতক্ষীরা-১ আসন সেই ৭টি আসনের মধ্যে ছিল। কিন্তু শেষ মুহূর্তে আওয়ামী লীগের প্রার্থীর মনোনয়পত্র প্রত্যাহার না করায় আমি নির্বাচনে যাচ্ছি না।

অন্যদিকে এবার শেষ মুহূর্তে প্রত্যাহারের আদেশ না আসায় নৌকা প্রতীক পেয়েছেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন। বিপুল নেতাকর্মী নিয়ে ফিরোজ আহমেদ স্বপন প্রতীক বরাদ্দ নিতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে আসনে। গতকাল সোমবার সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূ্ত্র গণমাধ্যমকে জানায়, সাতক্ষীরা-১ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ ১০ প্রার্থী রয়েছেন। তার মধ্যে ফিরোজ আহমেদ স্বপনের নৌকা, সৈয়দ দীদার বখতের লাঙল ও মুস্তফা লুৎফুল্লাহর কাস্তে-হাতুড়ি প্রতীক পেয়েছেন।

তবে নৌকা প্রতীক থেকে বঞ্চিত হওয়ায় শেষ পর্যন্ত নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়েছেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা ও বর্তমান সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ। ২০১৪ ও ২০১৮ সালে নৌকা প্রতীক নিয়ে এই আসন থেকে এমপি নির্বাচিত হন তিনি। তবে সেই সুযোগ এবার শেষ সময়ে হাতছাড়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭