ইনসাইড গ্রাউন্ড

স্বাধীনতা কাপের ফাইনালে বিশৃঙ্খলা, ক্ষুব্ধ বসুন্ধরার রাকিব


প্রকাশ: 19/12/2023


Thumbnail

সোমবার (১৮ ডিসেম্বর) শেখ ফজলুক হক মনি স্টেডিয়ামে স্বাধীনতা কাপের ফাইনালে মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বসুন্ধরা কিংস।

ফাইনাল ম্যাচে চরম অব্যবস্থাপনায় ক্ষোভ ঝেড়েছেন বসুন্ধরা কিংসের রাকিব।

চরম অব্যবস্থাপনা আর বিশৃঙ্খলায় ম্যাচ চলাকালীন যখন তখন মাঠে দর্শক ঢুকে যাওয়া, এরপর ম্যাচ শেষে ফুটবলারদের ঘিরে ফেলে নিরাপত্তাহীন পরিবেশ তৈরি হয়েছিল। এমন পরিস্থিতি তৈরি হলেও যেন দেখার ছিল না কেউ! যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বসুন্ধরা কিংস ফরোয়ার্ড রাকিব হোসেন। 

শিরোপার লড়াইয়ে শুরুতে পিছিয়ে পড়লেও ৫২ মিনিটে রাকিব হোসেন আর ৮৬তম মিনিটে দোরিয়েলতনের গোলে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কিংস।

ম্যাচের শেষ বাঁশি বাজতেই পঙ্গপালের মতো মাঠে ছুটে আসতে থাকে দর্শক। সীমানা প্রাচীর টপকে ভেতরে প্রবেশ করার এক অসুস্থ প্রতিযোগিতা। বসুন্ধরা কিংস চ্যাম্পিয়নশিপ উদযাপন করবে কি, দর্শক চাপে রীতিমতো তখন শঙ্কা জাগে নিরাপত্তা নিয়ে।

 এমন বিশৃঙ্খল পরিস্থিতি! কিন্তু দেখার যেন কেউ নেই। থাকবে কি করে, স্টেডিয়ামে পর্যাপ্ত নিরাপত্তা রাখার ব্যবস্থাই যে করেনি বাফুফে! ফলে সেলফি শিকারিদের অতি উৎসাহের শিকার হতে হয় মোরাসিলন, বিশ্বনাথ, রাকিব, দোরিয়েলতনদের। ম্যাচ শেষে যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রাকিব।

 বসুন্ধরার এ ফরোয়ার্ড বলেন, ‘দর্শকরা খেলার প্রাণ, সেটা ঠিক আছে। কিন্তু এরকমভাবে মাঠে ঢুকে পড়া ভালো না। ভালো নিরাপত্তা দেয়া উচিত ছিল। এটা ফাইনাল ম্যাচ। এখানে স্থানীয়দের পাশাপাশি বিদেশি খেলোয়াড়রাও আছেন।’

শুধু ম্যাচ শেষেই নয়! খেলার মাঝেও অবাধে মাঠে ঢুকেছে দর্শক। ক্রুশাল মোমেন্টে নষ্ট করেছে খেলার সৌন্দর্য। যার জন্য ক্ষেপে গিয়েছিলেন ফুটবলার পর্যন্ত। প্রশ্ন উঠে নিরাপত্তাই যদি নিশ্চিত করা না যাবে তবে কেন ভেন্যু করা হলো শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম!

 মাঠে বিশৃঙ্খলার পাশাপাশি অব্যবস্থাপনা ছিল তথাকথিত প্রেসবক্সেও। পরবর্তী ম্যাচ আয়োজনের আগে যে বিষয়গুলো নিশ্চয়ই ভাবনায় রাখবেন নীতি নির্ধারকরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭