ইনসাইড গ্রাউন্ড

আলমেরিয়ার বিপক্ষে কষ্ট করেই জিততে হলো বার্সাকে


প্রকাশ: 21/12/2023


Thumbnail

মেসি বার্সেলোনায় থাকাকালীন দারুণ ছন্দে ছিল দলটি। শক্ত প্রতিপক্ষ বলতে যা বোঝায় তেমনই একটি দল ছিল বার্সা। এখন আর সেভাবে নিজেদের নামের প্রতিদান দিতে পারছে না তারা। মাঝে-মধ্যে ছোট দলগুলোর সঙ্গেও বেশ কষ্ট করে জিততে হয় তাদের।

এই যেমন লা লিগার ম্যাচে পয়েন্ট টেবিলের তলানিতে থাকা আলমেরিয়ার বিপক্ষে বেশ ভালোই পরীক্ষা দিয়ে জিততে হলো বার্সেলোনাকে। প্রতিপক্ষের মাঠে দুইবার লিড নিয়েও ধরে রাখতে পারেনি জাভি হার্নান্দেজের দল। শেষটায় সের্গি রোবের্তোর গোলে কোনোমতে জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ঘরের মাঠে বুধবার (২০ ডিসেম্বর) লা লিগার ম্যাচে আলমেরিয়াকে ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। সফরকারীদের হয়ে জোড়া গোল করেছেন সের্গি রোবের্তো। আরেকটি গোল করেছেন রাফিনিয়া। 

এই জয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠল বার্সেলোনা। গত দুই ম্যাচে জয়হীন থাকার পর এই জয় নিঃসন্দেহে অনুপ্রেরণা যোগাবে কাতালানদের। তবে শিরোপার দৌড়ে এখনও বেশ পিছিয়ে বার্সা। ১ ম্যাচ কম খেলে তাদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। আর টেবিলের শীর্ষে থাকা জিরোনার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ৬।

ঘরের মাঠে শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় বার্সেলোনা। দাপট দেখিয়ে ৩৩ মিনিটে লিডও নিয়ে নেয় সফরকারীরা। রোনাল্ড আরাউহোর হেড গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি, আলগা বল সহজেই খুব কাছ থেকে জালে পাঠান রাফিনিয়া। 

ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি লেভান্ডোভস্কি। উল্টো ৪১ মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে সমতা ফেরায় আলমেরিয়া। অফসাইডের ফাঁদ ভেঙে সতীর্থের রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বাপতিস্তাও। অফসাইডের বাঁশি বাজলেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারাবাহিকতা বজায় রাখে বার্সা। ৬০তম মিনিটে রাফিনিয়ার কর্নারে দুরূহ কোণ থেকে দারুণ হেডে লিড এনে দেন রবের্তো। তবে এবারও বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি তারা। ৭১ মিনিটে ডান দিকের সাইডলাইন থেকে লম্বা করে ফ্রি কিক নেন আরিবাস, ডি-বক্সে জটলার মধ্যে লাফিয়ে বল হাতে নিতে গিয়ে পারেননি বার্সেলোনার গোলরক্ষক ইনাকি পেনা। আলগা বল জালে পাঠান স্প্যানিশ ডিফেন্ডার গনসালেস।

বার্সার জয়সূচক গোলটি আসে ৮৩ মিনিটে। লেভান্ডোভস্কির ক্রসে বল ঊরু দিয়ে নামিয়ে বক্সে ঢুকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন রবের্তো। আর এই গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭