ইনসাইড পলিটিক্স

উত্তপ্ত মাদারীপুর-৩ আসনের রাজনীতি (ভিডিও)


প্রকাশ: 22/12/2023


Thumbnail

আওয়ামী লীগের ভোট ব্যাংক হিসেবে পরিচিত মাদারীপুর-৩ আসন নিয়ে প্রকাশ্য দ্বন্দ্বে জড়িয়ে গেছেন নৌকা প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সোবহান গোলাপ ও স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য তাহমিনা বেগম এই আসনে ঈগল প্রতীকে নির্বাচনে লড়ছেন। তার নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদান, সমর্থকদের উপর হামলা এমনকি মিছিলে বোমা হামলার ও অভিযোগ এসেছে। আর এজন্য তিনি দায়ী করছেন আব্দুস সোবহান গোলাপের কর্মী-সমর্থকদের।  

এরই মধ্যে মাদারীপুর-৩ (কালকিনি, ডাসার ও সদরের একাংশ) আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের মিছিলে মুহুর্মুহু বোমা হামলা করার ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটার দিকে কালকিনি উপজেলার লক্ষ্মীপুর এলাকায় এ ঘটনা ঘটে। এতে লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যানসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।  

বাংলা ইনসাইডারের সাথে একান্ত আলাপচারিতায় স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম বলেন, আমার নির্বাচনে আসার কোনো ইচ্ছাই ছিল না। কিন্তু আবদুস সোবহান গোলাপ মনোনয়ন পাওয়ার পর ও প্রধানমন্ত্রী স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে আসার আহ্বান জানানোর পর আমি আর বসে থাকতে পারি নাই। গোলাপ মিয়া সাধারণ মানুষের উপর কেমন নির্যাতন করছে তা সবাই জানে। তিনি তার এলাকাতে জমি দখল, সন্ত্রাস ও অবৈধ ব্যবসার রাজত্ব কায়েম করেছেন। সুষ্ঠ নির্বাচন হলে তিনি দশ ভাগ ভোটও পাবেন না।

অন্যদিকে নৌকার প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপকে এসব অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে বাংলা ইনসাইডারকে তিনি বলেন, তাহমিনা আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। আমি জমি দখল না, উল্টো কোটি কোটি টাকার সম্পত্তি মানুষকে দান করেছি। উনার পিছিনে নিশ্চয়ই কেউ আছে। পরিকল্পিত ভাবে আমাকে হেয় করার চেষ্টা করা হচ্ছে। আমাকে মনোনয়ন দেয়ার পর উনি কিভাবে আবার প্রার্থী হলেন সেটাই আমার বোধগম্য না। উনি এখন নৌকার বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। উনার কথার সাথে বিএনপি-জামায়াতের কথার মিল পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আবদুস সোবহান গোলাপ ও তাহমিনা বেগম ছাড়াও রয়েছেন স্বতন্ত্র প্রার্থী কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন, তৃণমূল বিএনপির প্রার্থী প্রবীণ হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী নিতাই চক্রবর্তী, কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস, জাতীয় পার্টির প্রার্থী মো. আবদুল খালেক এবং জাকের পার্টির প্রার্থী ইকবাল হোসেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭