ইনসাইড গ্রাউন্ড

টি-টোয়েন্টিতে ২ পরিবর্তন নিয়ে কিউই দল ঘোষণা


প্রকাশ: 22/12/2023


Thumbnail

ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে কিউইরা। কিউইরা শেষ ম্যাচটিতে জিততে পারলে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ। এরইমধ্যে টি-টোয়েন্টির জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দলে এসেছে দুই পরিবর্তন।

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। তবে সিরিজ শুরুর আগেই ১৩ সদস্যের এই দলে একাধিক পরিবর্তন আনলো কিউইরা।

চোটের কারণে টি-টোয়েন্টি দল থেকে নাম সরিয়ে নিয়েছেন উইলিয়ামসন ও কাইল জেমিসন। উইলিয়ামসন দীর্ঘদিন থেকেই হাঁটুর সমস্যায় ভুগছেন। বিশ্বকাপের আগে তার হাঁটুতে সার্জারিও করা হয়েছে। অন্যদিকে জেমিসনের হ্যামস্টিংয়ের চোট আছে।

তাই মেডিকেল বিভাগের পরামর্শে এই সিরিজে তাদের বিশ্রাম দিয়েছে এনজেডসি। বিশেষ করে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে কথা মাথায় রেখেই এই দুই ক্রিকেটারকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ টিম ম্যানেজমেন্ট।

উইলিয়ামসনের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন রাচিন রবীন্দ্র। তরুণ এই অলরাউন্ডার গত বিশ্বকাপেও সুযোগ পেয়েছিলেন উইলিয়ামসনের বিকল্প হিসেবে। এরপর নিজের পারফর্ম দিয়ে ওয়ানডে দলে জায়গা পাকা করেছেন। এবার তার সামনে সুযোগ থাকছে টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করার। আর জেমিসনের বদলি হিসেবে সুযোগ পেলেন জেকব ডাফি।

আগামী ২৭ ডিসেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ নেপিয়ারে। সিরিজের বাকি দুই ম্যাচ ২৯ ও ৩১ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াডঃ

রাচিন রবীন্দ্র, ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার (অধিনায়ক), বেন সিয়ার্স, টিম শেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭