ইনসাইড গ্রাউন্ড

বন্দুকধারীদের হামলায় বন্ধ নারী চ্যাম্পিয়ন্স লিগ


প্রকাশ: 22/12/2023


Thumbnail

চেক প্রজাতন্ত্রের প্রাগে মেয়েদের উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচে স্লাভিয়া প্রাগ-সেইন্ট পলেনের মাঠে নামার কথা ছিল গতকাল রাতে। কিন্তু রাজধানী প্রাগের ইয়ান পালাখ স্কয়ারে চার্লস বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ১৫ জনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনার জেরে চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি স্থগিত করে দেয় স্লাভিয়া প্রাগ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মেয়েদের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে অস্ট্রিয়ান ক্লাব সেইন্ট পলেনের মুখোমুখি হওয়ার কথা ছিল স্লাভিয়া প্রাগের। তবে চার্লস বিশ্ববিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ১৫ জনের মৃত্যুর ঘটনায় ম্যাচটি স্থগিত হয়েছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় বিকেল ৩টায় প্রাগের চার্লস ইউনিভার্সিটিতে এলোপাতাড়ি গুলি ছুড়ে এক বন্দুকধারী। এ ঘটনায় ব্যাপক প্রাণহানি ঘটেছে বিশ্ববিদ্যালয়টিতে। ১৫ জন নিহতের পাশাপাশি আহত হয়েছেন অন্তত ২৫ জন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বন্দুকধারীর আক্রমণের মধ্যে কয়েকজন বিশ্ববিদ্যালয় ভবনের ওপরের তলা থেকে নিচে ঝাঁপিয়ে পড়েন।

বিবিসি আরও জানিয়েছে, হামলার ঘটনায় বন্দুকধারীর পরিচয় প্রকাশ না করা হলেও ঘটনাস্থলে তাকে হত্যা করা হয়েছে। এ ছাড়া বন্দুক হামলার পর ইয়ান পালাখ স্কয়ারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

১৫ জনের মৃত্যুর ঘটনায় রাতে স্থানীয় ক্লাব স্লাভিয়া প্রাগ ও অস্ট্রিয়ান ক্লাব পলেনের মধ্যকার চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি স্থগিত করা হয়। পরে ইউরোপীয় ফুটবল কর্তৃপক্ষ উয়েফা এক বিবৃতিতে জানায়, ইউসিএলের ‘বি’ গ্রুপের ম্যাচটি আগামী ১৮ জানুয়ারি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গ্রুপের অপর দুই দল জার্মানির ওলফসবার্গ এবং ইতালির এ এস রোমা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭