কালার ইনসাইড

মুক্তির প্রথম দিনে ‘ডানকি’র আয় অপ্রত্যাশিত


প্রকাশ: 22/12/2023


Thumbnail

মুক্তি পেয়েছে এ বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘ডানকি’।  শাহরুখ খানের পাঠান ও জওয়ানের মতো সিনেমা চলতি বছর আলোচনায় থাকলেও ‘ডানকি’ ছিল সিনেপ্রেমীদের আকাঙ্ক্ষার কেন্দ্রবিন্দুতে। রাজকুমার হিরানি শাহরুখ খানের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধে দর্শকদের প্রত্যাশা পূরণ করেছেন।

মুক্তির দিনেই ‘ডানকি’ দেখতে সিনেমা হলে ভিড় জমান শাহরুখ-ভক্তরা। ছবিটি মুক্তির পরপরই সিনেপ্রেমীদের হৃদয় জয় করে নেয়। একই সঙ্গে বক্স অফিসেও বেশ ভালো শুরু করেছে ডানকি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদন অনুসারে, শাহরুখের অন্য দুই ব্লকবাস্টার পাঠান ও জওয়ানের তুলনায় ডানকির উদ্বোধনী আয়ের তুলনায় ডানকি মুক্তির প্রথম দিন ভারতে ৩০ কোটি রুপি আয় করেছে। যা শাহরুখের পাঠান ও জওয়ানের চেয়ে কম। ‘জওয়ান’ প্রথম দিন ৭৫ কোটি রুপি আয় করেছিল। অন্যদিকে এ বছর সবচেয়ে বাজেভাবে মুখ থুবড়ে পড়া প্রভাসের ‘আদিপুরুষ’ প্রথম দিন ৩৬ কোটি আয় করেছিল, যা ডানকির চেয়ে বেশি। 

সিনেমা সমালোচকরা ধারণা, শাহরুখের ছবিটি প্রথম দিনেই আয়ে রেকর্ড গড়ে ৫০ কোটি রুপি ছাড়িয়ে শীর্ষ ৫-এ জায়গা করে নিবে সিনেমাটি। প্রথম দিনের আয়ে রেকর্ড গড়তে না পারলেও চলতি বছর প্রথম দিনের আয়ের তালিকায় সপ্তম স্থানে রয়েছে  আলোচিত সিনেমা ‘ডানকি’।

২০১৮ সালে রণবীর কাপুরের চলচ্চিত্রটি ৩৪.৭৫ কোটি রুপি আয় করেছিল মুক্তির প্রথম দিনেই কিন্তু ডানকি রাজকুমার হিরানির সর্বশেষ রিলিজ সঞ্জুর থেকেও কম আয় করেছে। 

তবে বক্স অফিসে প্রত্যাশিত আয় করতে না পারলেও মুক্তির পর দর্শক-অনুরাগীদের প্রত্যাশা শতভাগ পূরণ করতে পেরেছে ডানকি। সিনেমা হলে দর্শকদের উপচে পড়া ভিড় আর সামাজিক মাধ্যমে সমালোচকদের পজিটিভ রিভিউ সেটাই প্রমাণ করছে। হিরানির জাদুতে মুগ্ধ করেছেন শাহরুখ খান, এমনটাই রব উঠেছে চারপাশে।

‘ডানকি’র মুগ্ধতায় নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করছেন সিনেমা হলে দেখতে যাওয়া দর্শক-অনুরাগীরা। রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো অভিনয় করেছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। এটি প্রযোজনা করেছেন রাজকুমার হিরানি এবং শাহরুখের স্ত্রী গৌরী খানের রেড চিলিস এন্টারটেইনমেন্ট ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭