ইনসাইড পলিটিক্স

‘ডামি’ নির্বাচনে দিল্লি প্রকাশ্য প্রভাব খাটাচ্ছে: রিজভী


প্রকাশ: 22/12/2023


Thumbnail

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দিল্লি প্রকাশ্য প্রভাবে খাটাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ কথা বলেন। এ সময় তিনি গত তিনটি নির্বাচনেও দিল্লির প্রকাশ্য প্রভাবের অভিযোগ করেন।

রিজভী বলেন, ভারতীয় কূটনীতিকেরা বাংলাদেশে এসে প্রকাশ্যে একতরফা ডামি নির্বাচনের পক্ষে বক্তব্য রাখছেন। বাংলাদেশের নির্বাচন নিয়ে আলোচনা বৈঠক বসছে দিল্লিতে, যা বাংলাদেশের জন্য সম্মানজনক নয়।

তিনি বলেন, দিল্লি থেকে বলা হচ্ছে, তারা বাংলাদেশে স্থিতিশীলতা চায়। অথচ বিএনপিসহ অধিকাংশ দলবিহীন এই নির্বাচনকে তারা সমর্থন দিচ্ছে। তার মানে, গণতন্ত্র তাদের কাছে এখন অপাঙ্‌ক্তেয়। ভারতের ক্ষমতাসীন দল বিজেপি এবং কেন্দ্রীয় সরকারের মতো দেশটির গণমাধ্যমে বুদ্ধিজীবী ও সাংবাদিকেরা যেসব মতামত প্রকাশ করছেন, তার প্রায় সবই তাঁদের সরকারি দৃষ্টিভঙ্গি ও নীতির পুনরাবৃত্তি ছাড়া কিছু নয়।

দিল্লি বাংলাদেশেও কি লেন্দুপ দরজি চায়? এমন প্রশ্ন তুলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘জনগণের প্রশ্ন দিল্লি কি বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পর্কের পরিবর্তে একটি গণবিরোধী ভোট ডাকাত দলের সঙ্গে সম্পর্ক চায়? তবে বাংলাদেশের জনগণ চায় দিল্লি সৎ প্রতিবেশীসুলভ আচরণ করুক, জনগণের ভোটের অধিকার গলা টিপে হত্যার পক্ষে অবস্থান পরিবর্তন করুক।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭