ইনসাইড বাংলাদেশ

ইউপি চেয়ারম্যানের নাম মুছে ফেলার হুমকি নৌকার প্রার্থীর


প্রকাশ: 24/12/2023


Thumbnail

নির্বাচনী জনসভায় এক ইউপি চেয়ারম্যানের নাম মুছে ফেলার হুমকির অভিযোগ উঠেছে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে নৌকার প্রার্থী সংসদ সদস্য ফরহাদ হোসেনের বিরুদ্ধে। 

শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে উপজেলার কুণ্ডা উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় এ হুমকি দেওয়া হয়। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জানা যায়,  শুক্রবার রাতে উপজেলার কুণ্ডা উচ্চবিদ্যালয় মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য ফরহাদ হোসেন। সেখানে স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাসির উদ্দিন ভূইয়াকে উদ্দেশ্য করে সংসদ সদস্য বলেন, ‘এই নাসিরনগর থেকে তোমার নাম মুছে যাবে।’ জনসভার ওই বক্তব্যের ৬ মিনিট ৫৪ সেকেন্ডের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের বর্তমান সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন নৌকার প্রার্থী। ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে বিএনপি থেকে বহিস্কৃত সৈয়দ এ কে একরামুজ্জামান এ আসনে স্বতন্ত্র প্রার্থী। এই আসনে প্রার্থীর সংখ্যা ৫ জন।

বক্তব্যের ওই ভিডিওতে আওয়ামী লীগের প্রার্থী বলেন, ‘নাম বলতেও আমার লজ্জা লাগে। নিজেকেই আমার প্রশ্ন করতে ইচ্ছা করে, আমি কি মানুষ এত কম চিনলাম? আমি কিভাবে মানুষ চিনলাম। আমি নাম ধরেই বলছি। নাসির (কুন্ডার ইউপি চেয়ারম্যান) আপনাদের নির্বাচিত চেয়ারম্যান। আমি খুব অবাক হয়ে গেছি। তার আগের দিন আমার সঙ্গে সে মিছিল করেছে। হঠাৎ কি হলো। আমি তো জানতাম নাসির, তোমার ভাইয়রা শিক্ষিত। তোমার বড় ভাইয়রা শিক্ষিত। তুমি একজন শিক্ষিত পরিবারের সন্তান। কিন্তু তুমি মনে রেখ, তুমি খালি কুণ্ডাবাসী নয়, এই নাসিরনগর থেকে তোমার নাম মুছে যাবে। আমি আজকে বলে দিয়ে গেলাম। নড়চড় মানুষকে কেউ পছন্দ করে না। এটা আমি বলছি। এবং নাসিরের বড় ভাইদেরকে বলছি, আপনারা যে স্বপ্ন দেখছেন, সেই স্বপ্নেও গুড়েবালি। আপনাদেরকে নিয়েও মানুষ কথা বলবে।’

জানতে চাইলে কুণ্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন ভূইয়া বলেন, ‘জনসভায় নাসিরনগর থেকে আমার নাম মুছে যাবে বলে ঘোষণা দিয়েছেন এমপি। এতে আমি নিরাপত্তাহীনতায় আছি। স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে আলোচনা করে নির্দেশনা মোতাবেক পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ফরহাদ হোসেন গণমাধ্যমকে বলেন, ‘এটি আমার কথা নয়, এলাকাবাসীর কথা।’  

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহাগ রানা বলেন, চেয়ারম্যানের পক্ষ থেকে কোনো ধরণের অভিযোগ এখনও আসেনি। তবে ফেসবুকে ছড়িয়ে পড়া একটি বক্তব্য নজরে এসেছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭