ওয়ার্ল্ড ইনসাইড

নিকারাগুয়ায় বাস উল্টে ১০ শিশুসহ নিহত ১৯


প্রকাশ: 24/12/2023


Thumbnail

মধ্য আমেরিকার নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ারে ব্রিজের ওপর একটি বাস দুর্ঘটনায় শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সেতুটির উপর ধারণক্ষমতার চেয়ে বেশি যাত্রীসহ বাসটি উল্টে যায়।

এই বাস দুর্ঘটনায় অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির ভাইস প্রেসিডেন্ট রোজারিও মুরিলো। দেশটির সরকারী টেলভিশনের বরাতে এএফপি রবিবার এক প্রতিবেদনে তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ার উত্তরে র‍্যাঞ্চো গ্র্যান্ড ব্রিজে প্রায় ৭০ জনকে বহনকারী একটি বাস দুর্ঘটনার শিকার হওয়ার পর অন্তত ১৯ জন নিহত হয়েছে।

নিকারাগুয়ার ভাইস প্রেসিডেন্ট রোজারিও মুরিলো রাষ্ট্রীয় টেলিভিশনকে বলেছেন, বাসটি দেশের উত্তরাঞ্চলের ওয়াসলা থেকে মাতাগাল্পার দিকে যাচ্ছিল। দুর্ঘটনার আগে চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি একটি সেতুর ক্র্যাশ ব্যারিয়ারে ধাক্কা দিয়ে উল্টে যায়। দেশটির মধ্যাঞ্চল র‍্যাঞ্চো গ্রান্ডেতে ঘটে যাওয়া এই দুর্ঘটনায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। 

মুরিলো জানিয়েছেন, নিহতদের মধ্যে ৯ জনকে এখনো পর্যন্ত চিহ্নিত করা গেছে। তবে নিহতদের নাম প্রকাশ করা হয়নি।

সরকারি ওয়েবসাইট এল১৯ডিজিটাল.কম স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে, দুর্ঘটনায় নিহত ১০ শিশুর বয়স ছিল চার থেকে ১৬ বছরের মধ্যে। এ ছাড়া দুর্ঘটনায় প্রায় ৪০ জন যাত্রী আহত হয়েছে।

ওয়েবসাইটটি বলছে, দুর্ঘটনার পর ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে বাসচালক। পরে পুলিশ গাড়িচালককে আটক করেছে। দুর্ঘটনার শিকার হওয়ার আগে বাসটি দ্রুতগতিতে চলছিল কিনা তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭