ইনসাইড বাংলাদেশ

সীতাকুণ্ডে কয়েক ঘন্টার ব্যবধানে দুই খুন


প্রকাশ: 25/12/2023


Thumbnail

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পাঁচ ঘণ্টার ব্যবধানে দুজনকে খুন করা হয়েছে। পুলিশের দাবি, এদের একজন বিএনপি নেতা, অন্যজন ব্যবসায়ী।

গতকাল রোববার (২৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নুরুল মোস্তফা বজল (৫০) নামের একজনকে হাতের কব্জি কেটে ও গুলি করে হত্যা করা হয়। তিনি সীতাকুণ্ড থানাধীন ২ নম্বর বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি এবং ওই এলাকার পশ্চিম লালনগর গ্রামের মুজিবুল হকের ছেলে। তার ছোট ভাই ইসমাইল হোসেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি। এ ঘটনার পাঁচ ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বার আউলিয়া এলাকায় আলমগীর (৩৫) নামে এক সবজি বিক্রেতাকে ছুরিকাঘাতে খুন করেন দুষ্কৃতকারীরা। 

স্থানীয় সূত্রে জানা গেছে, বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি নুরুর মোস্তফা বজলের সঙ্গে লালনগর গ্রামের চিহ্নিত ডাকাত একাধিক মামলার আসামি তৌহিদুল ইসলামের পূর্বশত্রুতা ছিল। রোববার বিকেলে বজলকে সামনে পেয়ে তার মাথায় ও হাতে কুপিয়ে জখম করে। একপর্যায়ে হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে। এরপর গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে। পরে স্থানীয় লোকজন বজলকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে রাতে বাসায় ফেরার পথে সবজি বিক্রেতা আলমগীরকে বার আউলিয়া এলাকায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা পেছন থেকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক গণমাধ্যমকে বলেন, রাত সাড়ে ১০টার দিকে ছুরিকাঘাতে আহত আলমগীরকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন গণমাধ্যমকে বলেন, বিকেলে পূর্বশত্রুতার জেরে বজল নামের একজন খুন হন। রাতে আলমগীর নামের এক সবজি বিক্রেতাকে ছুরিকাঘাতে খুন করা হয়। আলমগীরের খুনের রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭