ইনসাইড গ্রাউন্ড

পোলার্ডকে যে কারণে কোচ হিসেবে নিয়োগ দিল ইংল্যান্ড


প্রকাশ: 25/12/2023


Thumbnail

টি-টোয়েন্টির ফেরিওয়ালা বলা হয় ক্যারিবীয় ক্রিকেটারদের। সেই ওয়েস্ট ইন্ডিজের অন্যতম ব্যাটার পোলার্ডকে। কি ব্যাটিং, কি বোলিং, দুই বিভাগেই দূর্দান্ত। আর সেই পোলার্ডকেই ইংল্যান্ড পুরুষ ক্রিকেট দলের কোচিং প্যানেলে নিয়োগ দেওয়া হলো। ২০২৪ টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে বর্তমান চ্যাম্পিয়নদের সহকারী কোচ হিসেবে কাজ করবেন পোলার্ড।

খেলা এখনও পুরোপুরি ছাড়েননি, এরই মাঝে আন্তর্জাতিক কোচ হিসেবে নাম লেখালেন পোলার্ড। তাও যেনতেন দল নয়, বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে কোচিং করাবেন এই ক্যারিবীয় কিংবদন্তি। এর আগে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোচ হিসেবে নাম লেখালেও এবারই প্রথম কোনো আন্তর্জাতিক দলের কোচ হিসেবে কাজ করবেন তিনি।

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। সেই বিশ্বকাপকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক পোলার্ডকে কোচিং প্যানেলে যুক্ত করলো ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড- ইসিবি।

পোলার্ড বিশ্বজুড়ে দাঁপিয়ে বেড়িয়েছেন। ৬৩৭টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে। যে কারণে এই ফরম্যাটের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার হিসেবে ধরা হয় তাকে।

যদিও আইপিএল থেকে অবসর নিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং কোচের পদে নিয়োগ পেয়েছেন পোলার্ড। তবে বিশ্বের অন্যান্য লিগে এখনও দিব্যি খেলে যাচ্ছেন এই সুপারস্টার। আইপিএলের পর এবার আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করাতে যাচ্ছেন পোলার্ড। মূলত ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের কন্ডিশনে ভালো করার জন্যই পোলার্ডকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। তার মানে ওয়েস্ট-ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের কন্ডিশন সম্পর্কে খুব ভালো ধারণা আছে বিধায় ইংলিশরা পোলার্ডকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭