ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপের ফাইনাল অজানা তথ্য দিলেন ডি মারিয়া


প্রকাশ: 25/12/2023


Thumbnail

আর্জেন্টিনার সর্বশেষ বিশ্বকাপ জয়ের এক বছর পূর্তি হয়েছে। এই বিশ্বকাপ নিয়ে আর্জেন্টাইন সমর্থকদের মধ্যে উন্মাদনা এখনও রয়েছে। আছে অনেক বিষয়ে জানার আগ্রহ। সম্প্রতি অজানা এক তথ্য সামনে এনেছেন দলটির অ্যাটাকিং মিডফিল্ডার অ্যাঞ্জেল ডি মারিয়া। খবর আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

২০২২ সালের ১৮ ডিসেম্বর ছিল আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ মেটানোর রাত। যেখানে লিওনেল মেসির হাত ধরে সফলও হয় দলটি। তবে তার জন্য কঠিন পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়েছে আকাশি-নীলদের। নিতে হয়েছিল বিভিন্ন কৌশল। এমনই একটি কৌশল ছিল দল সাজানো নিয়ে।

ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার ফাইনালে লিওনেল স্কালোনি সবচেয়ে বড় চমক রেখেছিলেন দল সাজানো নিয়ে। বিশেষ করে খেলোয়াড়দের পজিশনে আলবিসেলেস্তেদের কোচ অবাক করার মতো কাণ্ড ঘটিয়েছিলেন। আর সেটি সম্পর্কে খেলোয়াড়রাই জানতেন না।

স্টার প্লাসের এক সাক্ষাতকারে অ্যাঞ্জেল ডি মারিয়া জানিয়েছেন, ‘যখন ফাইনালের জন্য দলের একাদশ তৈরি করা হয়েছিল, তখন আমি সেটি দেখি। সেই ফর্মেশনের ডানদিকে তাকালাম, আমি দেখলাম সেখানে আমার নাম নেই। তাতে আমি ভেবেছিলাম বেঞ্চে বসতে হচ্ছে আমাকে। তারপর আমি বামদিকে তাকাই এবং অবাক হয়ে যাই। আমার নাম বামদিকে রাখা হয়েছে।’

এ বিষয়ে কোচ লিওনেল স্কালোনি ফিফার এক সাক্ষাতকারে জানিয়েছিলেন, ‘আমরা পরিকল্পনা করে ডি মারিয়াকে বাম দিকে রেখেছিলাম। বিষয়টি খেলার এক ঘন্টা আগে পর্যন্ত কাউকে জানানো হয়নি। আমরা কাউকে জানার সুযোগ দেইনি। আমাদের সেই পরিকল্পনা কাজেও দিয়েছিল।’

কাতার বিশ্বকাপে অ্যাঞ্জেল ডি মারিয়া আর্জেন্টিনার অন্যতম ভরসার জায়গায় ছিলেন। তিনি সাধারণত ডান প্রান্তে খেললেও ফাইনাল ম্যাচে কোচ তাকে রেখেছিলেন বাম প্রান্তে। সেই পরিকল্পনায় সফলও হয়েছিল দল। তবে নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ড্র হলে খেলা গড়িয়েছিল টাইব্রেকারে। আর সেখান থেকে জয় তুলে নেয় মেসি-ডি মারিয়ার দল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭