ওয়ার্ল্ড ইনসাইড

ইসরায়েলকে চড়া মূল্য দিতে হবে, হুশিয়ারি ইরানের


প্রকাশ: 26/12/2023


Thumbnail

ইসরায়েলের বিমান হামলায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সিনিয়র উপদেষ্টা সাইদ রাজি মৌসাভি নিহত হয়েছেন। সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের বিমান বাহিনীর হামলায় তিনি নিহত হন। এ ঘটনায় ক্ষুদ্ধ ইরান ইসরায়েলকে কঠোর হুশিয়ারি দিয়েছে।  

এ বিষয়ে সোমবার ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন,  সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আইআরজিসির সামরিক উপদেষ্টাকে হত্যা করার কাজটি ইসরায়েলের হতাশার বহিঃপ্রকাশ। এ জন্য অবশ্যই তাদেরকে চড়া মূল্য দিতে হবে।

এদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, তেল আবিব এখন কঠিন কাউন্টডাউনের মুখোমুখি।

এক টুইট বার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ব্রিগেডিয়ার জেনারেল রাজি মুসাভি অনেক বছর ধরে সাহসিকতার সঙ্গে লড়াই করেছেন ইরান ও এই অঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের প্রচারিত খবরে বলা হয়, সিরিয়ায় আইআরজিসির সবচেয়ে অভিজ্ঞ উপদেষ্টা ছিলেন হিসেবে তিনি। তবে তার মৃত্যু নিয়ে এখনো পর্যন্ত কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

মুসাভি ইরান ও সিরিয়ার মধ্যে সামরিক জোটের সমন্বয়ের প্রধান কর্মকর্তা ছিলেন। সেই সঙ্গে লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীসহ এই অঞ্চলে ইরান সমর্থিত প্রতিরোধ গোষ্ঠীগুলোকে অস্ত্র সরবরাহের জন্য তেহরানের প্রচেষ্টায় ব্যাপকভাবে জড়িত বলে মনে করা হয়।

ইরানের রাষ্ট্রীয় মালিকানাধীন প্রেস টিভি অনুসারে হিজবুল্লাহ বলেছে, এই হত্যাকাণ্ডটি প্রকাশ্যে ও নির্লজ্জভাবে সকল সীমা ছাড়িয়ে গেছে।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭