ওয়ার্ল্ড ইনসাইড

দাবি না মানলে ভারতের কেন্দ্রীয় ব্যাংক বোমা মেরে ধূলিসাৎ করে দেয়ার হুমকি!


প্রকাশ: 27/12/2023


Thumbnail

ভারতের কেন্দ্রীয় ব্যাংকসহ তিনটি ব্যাংক বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। আরবিআই দপ্তরে পাঠানো একটি ইমেইলে এই হুমকি দেওয়া হয়। ওই ইমেইলে বোমা হামলার হুমকি দেওয়া ছাড়াও নির্দিষ্ট করে দু’টি দাবি জানানো হয়েছে। স্পষ্ট করে ইমেইলে বলে দেওয়া হয়েছে, দাবি না মানলেই নেওয়া হবে ‘অ্যাকশন’। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার মুম্বাইয়ের সদর দপ্তরে ইমেইলে আসে এই হুমকি।

হুমকিদাতা সেখানে স্পষ্ট করে দাবি জানিয়ে উল্লেখ করেন, অবিলম্বে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে পদত্যাগ করতে হবে। সেই সঙ্গে দায়িত্ব ছাড়তে হবে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাসকেও।

ইমেইলে আরও বলা হয়, তাদের মোট ১১টি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছে। যদি দাবি না মানা হয় তবে মঙ্গলবারই বোমা হামলা হবে। এমনকি, কোথায় কোথায় হামলা হবে তার বিশদ বিবরণও জানিয়েছেন হুমকিদাতা। সবই মুম্বাইয়ের বিভিন্ন ব্যাংকের দপ্তরে।

ওই ইমেইলের কথা পুলিশকে জানানোর পরেই সতর্ক হয় মুম্বাই পুলিশ। ইমেইলে লেখা প্রতিটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হয়। কিন্তু প্রত্যেকটি এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়েও কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে মুম্বাই পুলিশ।

উল্লেখ্য, ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’ নামক একটি ইমেইল আইডি থেকে এই হুমকি এসেছিল। আপাতত এই ইমেইল আইডির নামেই মুম্বাইয়ের এমআরএ মার্গ থানায় একটি এফ আই আর দায়ের করা হয়েছে।

তবে পরে মুম্বাই পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুর দেড়টা থেকে বোমা হামলার হুমকি দেওয়া হলেও সন্ধ্যা পর্যন্ত কোনো রকম হামলা বা বিস্ফোরণের খবর পাওয়া যায়নি।


সূত্র: টাইমস অব ইন্ডিয়া



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭