ইনসাইড গ্রাউন্ড

আর্জেন্টিনার ‘নতুন মেসি’কে দলে ভেড়াচ্ছে ম্যানসিটি!


প্রকাশ: 27/12/2023


Thumbnail

লিওনেল মেসি আগামী বিশ্বকাপ পর্যন্ত খেলবেন নাকি তার আগেই অবসরে চলে যাবেন তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে নতুন কোনও মেসিকে হয়তো দেখা যাবে ফুটবলের মাঠে। আর্জেন্টিনাও এরই মধ্যে নতুন প্রজন্মের তরুণদের মধ্যে আগামীর মেসি খুঁজে ফিরছে। সেই নতুন প্রজন্মের সম্ভাবনাময় তরুণদের একজন ক্লদিও এচেভেরি। এই ১৭ বছর বয়সী ফুটবলারকে নতুন মেসি বলছেন অনেকেই।

রিভারপ্লেটে খেলা এচেভেরিকে নিজ দেশে ডাকা হয় ‘এল দিয়াব্লিতো’ নামে। যার অর্থ ছোট্ট অধিপতি। আর্জেন্টিনার ফুটবলের আগামী দিনের এই অধিপতির দিকে অনেকদিন ধরেই নজর ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোর। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখানোর পর আরও বেশি করে নজর কেড়েছেন এই নতুন মেসি। মেসির সাবেক ক্লাব বার্সেলোনা তাকে দলে ভেড়ানোর ব্যাপারে ভাবনাও শুরু করেছিল।

তবে বার্সেলোনাকে হয়ত আফসোস করতে হবে এখন। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এচেভেরিকে দলে ভেড়ানোর দ্বারপ্রান্তে আছে। দলবদলের খবরের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা এই ১৭ বছর বয়সীকে দলে নেওয়ার ব্যাপারে রিভারপ্লেটের সঙ্গে প্রাথমিকভাবে সম্মত হয়েছে।  

দুই ক্লাব পরবর্তী আলোচনার জন্য নতুন দিন তারিখও নাকি ঠিক করে ফেলেছে। ২০০৬ সালে জন্ম নেওয়া এচেভেরির জন্য ২০ মিলিয়ন ইউরো বা ২৪২ কোটি ১৯ লাখ টাকা মূল্য চুকাতে রাজি ম্যানসিটি।

এচেভেরির জন্যও হুলিয়ান আলভারেজের পথ অনুসরণ করে আগাতে চায় ম্যানসিটি। রিভারপ্লেটের সাবেক এই তারকাকে দলে ভিড়িয়ে ছয় মাসের জন্য ধারে পুরনো ক্লাবেই রেখেছিল প্রিমিয়ার লিগের দলটি। এরপর গত মৌসুমের শুরুতে সিটিতে যোগ দেন আলভারেজ। কাতার বিশ্বকাপে ৪ গোল করে আর্জেন্টিনাকে ৩৬ বছর পর শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন 'স্পাইডার' খ্যাত এই ফরোয়ার্ড।

এবার এই তরুণ মিডফিল্ডারকেও কিনে তার বর্তমান ক্লাবেই ধারে খেলাতে চায় সিটি। এরপর বয়স ১৮ হলে প্রিমিয়ার লিগে নিয়ে আসা হবে তাকে। চলতি বছর অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে ৭ ম্যাচে ৫ গোল ও ১ অ্যাসিস্ট করেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭