ইনসাইড পলিটিক্স

গাজীপুর-২ আসনে জাহিদ–জাহাঙ্গীরের বিরোধ প্রকাশ্যে


প্রকাশ: 27/12/2023


Thumbnail

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গাজীপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী জাহিদ আহসান (রাসেল) এবং গাজীপুর সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বিরোধ প্রকাশ্যে এসেছে। এর মধ্যে জাহাঙ্গীর প্রার্থী নন, তবে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক।

গাজীপুর-২ নৌকার প্রার্থী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান এবং সেখানে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিনের পক্ষে কাজ করছেন জাহাঙ্গীর আলম। প্রচারণা মাঠে উভয়ের বিরুদ্ধে হুমকি ও পাল্টাপাল্টি অভিযোগের ঘটনা ঘটেছে। স্থানীয়রা আশঙ্কা করছেন, যে কোন সময় দুই পক্ষে সংঘাত সৃষ্টি হতে পারে।

গণমাধ্যমের প্রতিবেদন ও নির্ভরযোগ্য সূত্র জানায়, ২০২১ সালের সেপ্টেম্বরে গোপনে ধারণ করা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তিসংক্রান্ত জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে তার শাস্তি ও বহিষ্কার দাবিতে যে কয়জন জোরালো ভূমিকা রাখেন, তাদের মধ্যে অন্যতম জাহিদ আহসান। মূলত এখান থেকেই বিরোধের শুরু।

জানা যায়, নির্বাচনী প্রচারণায় গিয়ে জাহাঙ্গীর আলম ও জাহিদ আহসান একে অপরকে কটাক্ষ করে বক্তব্য দিচ্ছেন, করছেন অভিযোগ। গতকাল মঙ্গলবার টঙ্গীর ৪৩ নম্বর ওয়ার্ডে গণসংযোগে জাহিদ আহসানকে ইঙ্গিত করে জাহাঙ্গীর আলম বলেন, ‘মানুষের সেবা করার জন্য আমরা চারবার ভোট দিয়ে তাকে (জাহিদ আহসান) নির্বাচিত করেছিলাম। কিন্তু তিনি মানুষের সেবা না করে টঙ্গীকে মাদক দিয়ে সয়লাব করে দিয়েছেন। মানুষ এখানে কলকারখানা করতে গেলেও তাদের চাঁদা দিতে হয়। তারা চাচা গ্রুপ বানাইছে, ভাবি গ্রুপ বানাইছে, ভাইয়া গ্রুপ বানাইছে, ফুফু গ্রুপ বানাইছে। তাদের এই পরিবারতন্ত্র থেকে আমরা রক্ষা পেতে চাই।’

অন্যদিকে নৌকার প্রার্থী জাহিদ আহসান বলেন, ‘কিছু মানুষ সব সময়ই ষড়যন্ত্র করে। আমার নির্বাচনী এলাকাও এর বাইরে নয়। তাদের কিছু অবৈধ টাকা আছে। সেই টাকাগুলো এখন তারা বিভিন্ন নির্বাচনী এলাকায় স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ব্যয় করছে। মানুষ এত বোকা না।

এর আগ গত বৃহস্পতিবার টঙ্গী সরকারি কলেজ মাঠে সমাবেশ করা নিয়ে আলিম উদ্দিন ও জাহাঙ্গীর আলম বাধাপ্রাপ্ত হন। এ ঘটনাকে কেন্দ্র করে নৌকাপ্রার্থী জাহিদ আহসানের বিরুদ্ধে গত রোববার সংবাদ সম্মেলন করেন কাজী আলিম উদ্দিন ও জাহাঙ্গীর আলম।

ওই সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পর আলিম উদ্দিন ও জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পাল্টা অভিযোগ তুলে গাজীপুর জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ জানানো হয়।

স্থানীয়রা বলছেন, জাহিদ ও জাহাঙ্গীরের বিরোধের কারণে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী বা ভোটাররা ভাগ হয়ে গেছেন। পাশাপাশি জাহিদ ও জাহাঙ্গীর একে অপরকে উদ্দেশ করে উসকানিমূলক বক্তব্য, বিষোদ্‌গার বা পাল্টাপাল্টি অভিযোগে উত্তেজনা দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করে গাজীপুর মহানগর আওয়ামী লীগের এক নেতা গণমাধ্যমকে বলেন, জাহাঙ্গীর আলম যেখানে যাচ্ছেন, সেখানেই প্রচুর লোক জড়ো হচ্ছেন। তা ছাড়া জাহাঙ্গীর আলম কয়েক দিন পরপর জাহিদ আহসানের বাড়ির আশপাশে টঙ্গীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন। এসব ভালোভাবে নিচ্ছেন না জাহিদ আহসানের লোকজন। তবে দলীয় সিদ্ধান্ত না থাকায় কেউ কিছু বলছে না বলে দাবি ওই নেতার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭