ইনসাইড গ্রাউন্ড

প্রথমবার টি-টোয়েন্টি জিততে টাইগারদের টার্গেট ১৩৫ রান


প্রকাশ: 27/12/2023


Thumbnail

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে নেপিয়ারে দারুণ শুরু করে বাংলাদেশ। মাত্র ৩ রানে তিন উইকেট ফেলে দিয়ে চাপে ফেলে দেয় কিউইদের। ধুঁকতে থাকা কিউইরা জেমস নিশামে (৪৮ রান) ভর করে খানিকটা এগিয়ে যায়। কিন্তু, নিশামের আউটের পর বাংলাদেশী বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৪ রান করে। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৩৫ রান।

এদিকে ম্যাচের শুরুতে শরীফুল-মেহেদির জোড়া আঘাতের পর কিউইদের চেপে ধরে রিশাদ হোসেন। চাপম্যানকে আউট করে নিউজিল্যান্ডের আরও চাপ বাড়িয়ে দিয়েছেন। আউট সাইড অফে স্লাইডার ইনসাইড আউট শট খেলতে চেয়েছিলেন চাপম্যান। ব্যাটে-বলে এক হয়নি। বল চলে যায় ডিপ কাভার পয়েন্টে তানজীম হাসান সাকিবের হাতে। ১৯ বলে ১৯ রান করেন তিনি। তার আউট হওয়ার মধ্য দিয়ে ভেঙে যায় ২৮ বলে ৩০ রানের জুটি। ক্রিজে নিশামের সঙ্গী স্যান্টনার।

২০ রানে ৪ উইকেট হারায় নিউজিল্যান্ড। সমান দুটি করে উইকেট নেন মেহেদী-শরিফুল।

নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথমেই বল করতে চাওয়াা যে সঠিক সিদ্ধান্ত ছিল তা প্রথম দুই ওভারেই প্রমাণ হয়ে গেছে। প্রথম ওভারের চতুর্থ বলেই মেহেদি হাসানের বলে বোল্ড আউট হন টিম সেইফার্ট।

জায়গা বানিয়ে খেলতে গিয়ে সেইফার্ট আউট হয়ে যান। এ অফ স্পিনারকে দিয়ে ইনিংস শুরু করিয়েছেন শান্ত। অফ স্টাম্পের বাইরে থেকে একটু টার্ন করে ভেতরে ঢুকছিল বলটি, একটু নিচুও হয়েছিল। সেইফার্ট নাগাল পাননি সেটির।

পরের ওভারে শরীফুলকে আনেন অধিনায়ক। ছন্দে থাকা শরীফুল এসেই ফিন অ্যালেন ও গ্লেন ফ্লিপসকে তুলে নেন।

শরীফুলের দ্বিতীয় বলেই সৌম্য তালুবন্দী করে ফিন অ্যালেনকে। পরের বলেই গ্লেন ফিলিপসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন শরীফুল। ৩ রানে তিনটি উইকেট ফেলে দিয়ে শুরুতেই টাইগাররা চেপে ধরে কিউইদের।

সব শেষ স্যান্টনারকে ২৩ রানের সৌম্যর দারুণ এক ক্যাচ বানান শরীফুল। এই উইকেটের মধ্য দিয়ে শরীফুল ৩ উইকেট দখল করলেন।

কিউইদের পক্ষে সর্বোচ্চ ২৯ বলে ৪৮ রান করেন নিশাম। বাংলাদেশের পক্ষে শরীফুল ৪ ওভারে ২৬ রানে নেন ৩ উইকেট। এছাড়া মেহেদি হাসান ৪ ওভারে ১৪ রানে নেন ২ উইকেট। মুস্তাফিজুর রহমান নে ২ উইকেট। এছাড়া তানজিম সাকিব ও রিশাদ নেন একটি করে উইকেট।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭