ইনসাইড গ্রাউন্ড

এ বছরের সর্বোচ্চ গোলদাতা রোনালদো


প্রকাশ: 27/12/2023


Thumbnail

গত বছর সৌদি প্রো লিগের দল আল নাসরে যোগ দিয়ে যেন উড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২৩ সালটা দারুণ কাটছে তার। ক্লাবের পারফর্মেন্স রোনালদো ধরে রেখেছেন জাতীয় দলেও।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সৌদি প্রো লিগে আল ইত্তিহাদকে ৫-২ গোলে হারিয়েছে আল নাসর। এ ম্যাচে জোড়া গোল করেছেন রোনালদো। ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করার পর ৬৮ মিনিটেও গোলের দেখা পান তিনি। তাতে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে এ বছর ৫৩টি গোলের মালিক হলেন পর্তুগিজ তারকা।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর কাছাকাছি আছেন বায়ার্ন মিউনিখের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেন ও পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। দুজনই করেছেন ৫২টি করে গোল। ম্যানচেস্টার সিটির আরলিং হলান্ড করেছেন ৫০ গোল।

রোনালদোর ৫৩ গোলের মধ্যে ক্লাবের জার্সিতে সংখ্যাটা ৪৩। যেখানে লিগে ৩৩ ম্যাচে ৩৩ ও অন্যান্য প্রতিযোগিতায় ১৭ ম্যাচে করেছেন ১০ গোল। জাতীয় দলের হয়েই ১০টি গোল করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক ফুটবলার।

৫৩ সংখ্যাটাকে আরও সামনে নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে রোনালদোর সামনে। কেননা এ বছর আরও একটি ম্যাচ খেলবে তার দল, আল তাউনের বিপক্ষে সেই ম্যাচে রোনালদো খেললে আরও গোলের দেখা পেতেই পারেন। অন্যদিকে হ্যারি কেন ও এমবাপ্পের কারোর দলেরই এ বছর আর কোনো ম্যাচ নেই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭