কালার ইনসাইড

প্রকাশ্যে‘ কাজল রেখা’ সিনেমায় মিথিলা-মন্দিরার ফার্স্ট লুক


প্রকাশ: 27/12/2023


Thumbnail

গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ সিনেমাটি এখন মুক্তির অপেক্ষায়। ষোলো শত শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘কাজল রেখা’ সিনেমাটি। মুক্তি উপলক্ষে চলছে ছবিটির প্রচারণা।

গতকাল ২৬ ডিসেম্বর (বুধবার) প্রকাশ পেয়েছে ‘কাজল রেখা’ সিনেমার অভিনয়শিল্পীদের ফার্স্ট লুক। সিনেমার ফার্স্ট লুকেই নজর কেড়েছেন রাফিয়াত রশিদ মিথিলা, মন্দিরা চক্রবর্তী, শরিফুল রাজ, গাউসুল আলম শাওন ও খায়রুল বাসার। মিথিলা অভিনয় করেছেন সিনেমার কঙ্কন দাসীর চরিত্রে। কাজল রেখার ফেসবুক পেজ থেকে মিথিলার ফার্স্ট লুক প্রকাশ করা হয়। যেখানে দেখা গেছে, ছাই রঙা শাড়ি পরেছেন মিথিলা। মাঝখানে সিঁথি করা চুল, সোনার গয়না আর নথে যেন প্রাচীন বাংলার নারীদের অবয়ব ধারণ করেছেন তিনি।

অন্য একটি একটি ছবিতে মন্দিরা চক্রবর্তীর সঙ্গে দেখা গেছে মিথিলাকে। দুজনের পরনেই ব্লাউজহীন শাড়ি; যা আবহমান বাঙালি নারীদের প্রতিনিধিত্ব করে। ‘কাজল রেখা’সিনেমার প্রথম গান প্রকাশ হবে আগামী ২৮ ডিসেম্বর । এক ভিডিও বার্তায় নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম জানান, ‘কাজল রেখা আমাদের গল্প, এই মাটির গল্প, আবহমান বাংলা ও সংস্কৃতির গল্প। আগামী ২৮ ডিসেম্বর আপনাদের জন্য কাজল রেখার প্রথম গান প্রকাশিত হবে।’

কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও নবাগত চিত্রনায়িকা মন্দিরা চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে অভিনয় রয়েছেন রাফিয়াথ রশিদ মিথিলা, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, খায়রুল বাশার, সাদিয়া আয়মানসহ অনেকে। 

গেলো বছর এপ্রিলে বাংলাদেশ সীমান্তবর্তী নেত্রকোনার দুর্গাপুরে মেঘালয়ের পাহাড়ের পাদদেশে বারোমারির লক্ষ্মীপুর গ্রামে শুটিং শুরু হয়ে চলতি বছর ঢাকাতে শেষ হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭