ইনসাইড গ্রাউন্ড

সেঞ্চুরি করে বাংলাদেশের সম্মান বাড়ালেন ফারজানা


প্রকাশ: 27/12/2023


Thumbnail

নারী ক্রিকেটে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান ফারজানা হক পিঙ্কী। চলতি বছর বাংলাদেশের মাটিতে ভারতের বিপক্ষে তিনি প্রথম সেঞ্চুরি করেন বাংলাদেশের হয়ে।  এরপর দক্ষিণ আফ্রিকার মাটিতেও করেন দ্বিতীয় সেঞ্চুরি। 

এমন সেঞ্চুরিতে বাংলাদেশকে তিনি নিয়েছেন অনন্য উচ্চতায়। তার এই সেঞ্চুরির সুবাদে আইসিসি ওয়ানডে রেঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে উঠে এসেছেন ফারজানা।

মঙ্গলবার আইসিসি ওয়ানডে রেঙ্কিংয়ের সবশেষ হালনাগাদ প্রকাশ করে। সেখানে ১৩ নম্বরে জায়গা করে নিয়েছেন ফারজানা হক। এটিই বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ স্থান। এর আগে কোনো ক্রিকেটার সেরা ২০ এর মধ্যে জায়গা করে নিতে পারেননি। 

আইসিসির প্রকাশিত ওয়ানডে রেঙ্কিংয়ে দেখা যায়, ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠেছেন বাংলাদেশের লেগ স্পিনার রাবেয়া খান। এছাড়া অলরাউন্ডার রিতু মনিরও উন্নতি হয়েছে। তিনি ব্যাটিংয়ে ৯ ধাপ এগিয়ে উঠেছেন ৬৮ নম্বরে। আর বোলিংয়ে ৯০ নম্বরে জায়গা করে নিয়েছেন রিতু।

ওয়ানডে রেঙ্কিংয়ে ব্যাটারদের মধ্যে শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের নাটালি স্কাইভার-ব্রান্ট। আর বোলিংয়ে রয়েছেন আরেক ইংলিশ ক্রিকেটার সোফি একলেস্টোন। অলরাউন্ডারদের মধ্যে তালিকের প্রথমে রয়েছেন দক্ষিণ আফ্রিকার মারিজান ক্যাপ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭