ইনসাইড গ্রাউন্ড

এমবাপ্পেকেও ছাড়ালেন ‘নতুন ম্যারাডোনা’


প্রকাশ: 27/12/2023


Thumbnail

এবারের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ড্রিবলিংয়ের দক্ষতা দেখিয়ে নজর কেড়েছেন অনেক তারকা ফুটবলার। মেসি-বেনজেমা-নেইমারদের অনুপস্থিতিতে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে স্বাভাবিকভাবেই ড্রিবলিং তালিকায় তরুণদের আধিপত্য ছিল বেশি।

তবে এবারের চ্যাম্পিয়ন্স লিগের করা সফল ড্রিবলিংয়ের তালিকায় শীর্ষে থাকা নামটা বেশ চমকপ্রদই বলতে হয়। কিলিয়ান এমবাপ্পে ও রাফায়েল লিয়াওদের পেছনে ফেলে সবার ওপরে জায়গা করে নিয়েছেন নাপোলির জর্জিয়ার উইঙ্গার খিচা কাভারাস্কেইয়া।  

এবার গ্রুপ পর্বে সবচেয়ে বেশি ৪৬ বার ড্রিবলিং করেছেন ‘নতুন ম্যারাডোনা’ খ্যাত জর্জিয়ান এ উইঙ্গার। গত মৌসুমে নাপোলির লিগ শিরোপা পুনরুদ্ধারে বড় ভূমিকা ছিল কাভারাস্কেইয়ার। বল পায়ে ম্যারাডোনার মতো কারিকুরি করতে পারেন বলেই এই নাম দেয়া হয় তাকে।

এই তালিকায় দ্বিতীয় স্থানের নামটা অবশ্য পিএসজির তারকা কিলিয়ান এমবাপ্পের। এমবাপ্পে ড্রিবলিং করেছেন ৪৪ বার। পাশাপাশি ৩টি গোলও করেছে এই ফরাসি তারকা। তিনে আছেন এসি মিলানের পর্তুগিজ উইঙ্গার রাফায়েল লিয়াও। তার ড্রিবলিংয়ের সংখ্যা ৩৬।

এ তালিকার চার নম্বরে থাকা নামটি অবশ্য বেশ চমকপ্রদ। ৩২ বার ড্রিবল করে তালিকায় জায়গা করে নিয়েছেন এফসি কোপেনহেগেন তারকা ইলিয়াস আশুরি। এ ছাড়া অন্যদের মধ্যে রিয়াল সোসিয়েদাদের আন্দের বারেনৎসিয়া (৩০), বায়ার্ন মিউনিখের লেরয় সানে (২৭), ম্যানচেস্টার সিটির জোয়াও কানসেলো (২৬) ও জেরেমি ডোকু (২৬), আর্সেনালের গ্যাব্রিয়েল মার্তিনেল্লি (২৬) এবং পিএসজির উসমান দেম্বেলে (২৫টি) ড্রিবল করেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭