ইনসাইড বাংলাদেশ

‘ওয়েট-টোয়েট দেখে প্রার্থীকে ছাড় দেওয়া হবে না’


প্রকাশ: 27/12/2023


Thumbnail

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, নির্বাচন কমিশনারের কাছে সব প্রার্থীই সমান। ওয়েট-টোয়েট দেখে কোনো প্রার্থীকে ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনের দায়িত্ব আমাদের। সে ক্ষেত্রে কোনো ব্যত্যয় ঘটলে নির্বাচন কমিশন ছাড় দেবে না।

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গাইবান্ধার প্রতিদ্বন্দ্বী প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা হয়। 

রাশেদা সুলতানা বলেন, ‘নির্বাচনের প্রাণ হলো ভোটার আর প্রার্থী। ভোটার নেই মানে নির্বাচনে প্রাণ নেই। ভোট কেন্দ্রে ভোটার আনার দায়িত্ব মূলত প্রার্থীদের। ভোটার কিন্তু নির্বাচন কমিশন এনে দেবে না।’

তিনি বলেন, ‘ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করতেই আমরা মাঠে নেমেছি। নির্বাচন সুন্দর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আপনারা ভোটারদের আনবেন। দেশসহ আন্তর্জাতিক মহল বলবে- একটা ভালো নির্বাচন হয়েছে, তার স্বীকৃতি পাব আমরা।’

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭