ইনসাইড বাংলাদেশ

ছাত্রদলের ১১ নেতাকর্মী আটক, নাশকতার আলামত উদ্ধার


প্রকাশ: 28/12/2023


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের উদ্দেশ্যে লিফলেট বিতরণ, ককটেল বিস্ফোরণসহ নানাবিধ নাশকতায় জড়িত থাকার অভিযোগে ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল (৩২) এবং কেন্দ্রীয় কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান পলাশসহ ছাত্রদল ও যুবদলের ১১ নেতাকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

গতকাল বুধবার (২৭ ডিসেম্বর) রাতে তাদের আটক করা হয়েছে। এরপর তাদের দেওয়া তথ্যমতে, নীলক্ষেত এলাকার একটি ছাপাখানা থেকে ৫০ হাজার লিফলেট, বোমা তৈরির সরঞ্জাম, তাজা বোমা, গান পাউডারসহ নাশকতায় ব্যবহৃত নানা ধরনের আলামত উদ্ধার করা হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান হারুন অর রশীদ গণমাধ্যমকে বলেছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তিরা জানায়, রুহুল কবির রিজভীসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশে নাশকতার উদ্দেশ্য এসব লিফলেট এবং গানপাউডার মজুত করেছিল। এসব গানপাউডার দিয়ে ২০০টির বেশি ককটেল বানানো যেত। এ ছাড়া ২০টি ককটেল ও পেট্রোলবোমা পাওয়া গেছে।

 ডিবিপ্রধান আরও বলেন, ৭ জানুয়ারি কেউ যেন ভোট দিতে না যায়, সেসব তথ্য প্রচার করা হচ্ছিল লিফলেটে। তারা রাষ্ট্রবিরোধী, সংবিধান ও দেশবিরোধী কাজ করছে। নাশকতার চেষ্টা করলে কাউকে ছাড় দেওয়া হবে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭