ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলের 'নতুন রোনালদো' যোগ দিয়েছেন বার্সেলোনায়


প্রকাশ: 28/12/2023


Thumbnail

ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ডের সঙ্গে চুক্তিটা গত জুলাইয়েই সেরে ফেলেছিল বার্সা। তবে ধারে গত ছয় মাস অ্যাথলেটিক পারানেন্সে ছিলেন ১৮ বছর বয়সী এই তরুণ। এই মৌসুম পুরোটাই সেখানে থাকার কথা থাকলেও ছয় মাস আগেই তাকে ডেকে নিয়েছে বার্সা।

বার্সেলোনায় যোগ দিয়েছেন ব্রাজিলের 'নতুন রোনালদো' হিসেবে খ্যাতি পাওয়া ভিতর রোকি। বুধবার (২৮ ডিসেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে এই তরুণের যোগদানের বিষয়টি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

বার্সেলোনায় এসেই ক্লাবের জার্সি পরে ফটোশুট করেছেন রোকি। তবে বার্সায় এলেও এখনই দলের সঙ্গে যোগ দিচ্ছেন না এই তরুণ। ২৯ ডিসেম্বর প্রথমবারের মতো জাভির অধীনে অনুশীলন করবেন তিনি। আর তাকে আনুষ্ঠানিকভাবে দর্শকদের সামনে আনা হবে ৩ জানুয়ারি।     

ভিতর রোকির সঙ্গে ৬ বছরের চুক্তি করেছে বার্সেলোনা। সে হিসেবে ২০৩০-৩১ মৌসুম পর্যন্ত বার্সার হয়ে খেলবেন রোকি। তবে এই সময়ে অন্য কোনো ক্লাব তাকে কিনতে চাইলে বড় অঙ্কের অর্থ খরচ করতে হবে। কাতালান ক্লাবটিতে তার রিলিজ ক্লজ ধরা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। এই অর্থ প্রদান সাপেক্ষে রোকিকে দলে টানা যাবে।  

ব্রাজিলের ক্লাব পারানেন্সের হয়ে ৮১ ম্যাচে ২৮ গোল করেছেন রোকি। বছরের শুরুতে অনূর্ধ্ব-২০ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপে ব্রাজিলের শিরোপা জয়ে ৮ ম্যাচে ৬ গোল করে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

ক্লাব ও বয়সভিত্তিক ফুটবলে পারফরম্যান্সের কারণে এরই মধ্যে ব্রাজিল জাতীয় দলেও অভিষিক্ত হয়েছেন রোকি। চলতি বছরের মার্চে মরক্কোর বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে ব্রাজিলের জার্সিতে অভিষেক হয় রোকির। সেদিন ৬৫ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭