ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণে প্রস্তুত কালকিনি বাসী


প্রকাশ: 28/12/2023


Thumbnail

মাদারীপুরের কালকিনিতে ৪ বারের প্রধানমন্ত্রী  আওয়ামী লীগ সভাপতি ও বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে বরণে নতুন রূপে সেজেছে কালকিনি। তিনি আগামী ৩০শে ডিসেম্বর  কালকিনিতে আসছেন বঙ্গবন্ধুকন্যা।তার আগমনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলীয় নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে পুরো কালকিনি । প্রশাসনিক পর্যায়েও জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

 

গত ২৫ তারিখ সোমবার  কালকিনি পৌরসভা মাঠে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শাজাহান খান প্রধান অতিথি করে আগামী ৩০শে ডিসেম্বর প্রধানমন্ত্রীর আগমন ও জনসভাকে সাফল্য মন্ডিত করতে এক বিশেষ বর্ধিত সভার আয়োজন করে কালকিনি আওয়ামী লীগ। সভায় বিষয়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। উপস্থিত ছিলেন মাদারীপুর  ৩ আসনের আওয়ামী লীগ  মনোনীত প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের প্রকাশনা সম্পাদক ডঃ আব্দুস সোবহান গোলাপ,বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী সদস্য আনোয়ার হোসেন,উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী সদস্য শাহাবুদ্দিন ফরাজি,মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা প্রমুখ।

 

আগামী ২৯শে ডিসেম্বর দক্ষিণ বঙ্গ সফরে বরিশালে যাবেন মাননীয় প্রধানমন্ত্রীর সেখানে জনসভায় বক্তৃতা করার কথা রয়েছে। সেখান থেকে তিনি নিজবাড়ী গোপালগঞ্জের টুংগীপাড়ায় যাবেন সেখানে তিনি  রাত্রি যাপন করবেন। ৩০শে ডিসেম্বর সকালে প্রধানমন্ত্রীর নিজ নির্বাচনী এলাকা  টুংগীপাড়া ও কোটালীপাড়া জনসভায় বক্তব্য রাখবেন। সেখান থেকে সড়কপথে মাদারীপুরের কালকিনিতে আসবেন। বিকেল ৩টায় কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ মাঠের জনসভায় বক্তব্য রাখবেন।

 

৩২ বছর পর প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মাদারীপুরের কালকিনি উপজেলায় আসছেন।।তার আগমন উপলক্ষ্যে প্রশাসন,দলীয় নেতা কর্মীরা নিয়েছেন ব্যাপক প্রস্তুতি।জনসভাকে ঘিরে মাদারীপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মী ও কালকিনিবাসীর মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। সেইসঙ্গে কালকিনির সর্বত্র সাজ সাজ রব পড়ে গেছে। গোটা উপজেলা ব্যানার পেস্টারে ছেয়ে গেছে। প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে কালকিনিকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।বুধবার কালকিনি উপজেলা সদরের কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ সহ  আশে পাশের এলাকা ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পূত্র জয়ের ছবির সঙ্গে স্থানীয় নেতাদের ছবি দিয়ে তোরণ আর ফেস্টুন লাগিয়েছেন। জনসমাবেশের মঞ্চ তৈরির কাজ চলছে। সড়কে লাগানো হয়েছে বহু মাইক।

 

কালকিনি - ডাসার উপজেলা ও মাদারীপুর সদরের আংশিক এলাকা নিয়ে মাদারীপুর ৩ আসন গঠিত। এ আসনে বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডঃ আব্দুস সোবহান গোলাপ নৌকা প্রতিকে নিয়ে নির্বাচন করছেন। মাদারীপুর ৩ আসন নৌকার ভোটের দুর্গখ্যাত আওয়ামীলীগের  ভোট ব্যাংকে আঘাত হানতে প্রস্তুত আওয়ামী লীগের  বিদ্রোহী প্রার্থী কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সংরক্ষিত মহিলা  আসনের সংসদ সদস্য অধ্যাপিকা তাহমিনা বেগম। রয়েছে তৃণমূল বিএনপি,কৃষক শ্রমিক জনতা লীগ,জাকের পার্টি ও বাংলাদেশ সুপ্রিম পার্টি প্রার্থী । তবে আওয়ামী লীগের নৌকা প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭