ইনসাইড গ্রাউন্ড

সমর্থকরাই হবেন ক্লাবের মালিক


প্রকাশ: 28/12/2023


Thumbnail

সমর্থকরাই ক্লাবের মালিক হবেন এমন ধারণা নিয়ে এগিয়ে এসেছে ক্যালিফোর্নিয়াভিত্তিক একটি কোম্পানি। স্প্যানিশ ফুটবলে ক্লাবের মালিকানা গ্রহণের উদ্যোগ নিয়েছে প্রযুক্তির শহরখ্যাত সিলিকন ভ্যালির এই কোম্পানিটি।  

স্প্যানিশ সংবাদমাধ্যম দিয়ারিও এএস জানিয়েছে, সিলিকন ভ্যালির খেলাধুলায় বিনিয়োগকারী কোম্পানি এফ২০ স্পোার্টস ক্রাউফান্ডিং বা গণচাঁদা সংগ্রহের মাধ্যমে ক্লাব কিনতে চায়। তাদের মৌলিক ভাবনা হচ্ছে, বিশ্বব্যাপী ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফুটবলপ্রেমীরা একটি ক্লাবে বিনিয়োগ করবে।

শুধু বিনিয়োগই করবে না, ক্লাব কীভাবে চলবে, তা নিয়েও তাদের মন্তব্যকে গুরুত্ব দিয়ে বিবেচনা করা হবে। সমর্থকদের এই অংশগ্রহণকে বলা হচ্ছে, ‘ফ্যান টু ওনার’। এএস আরও জানিয়েছে, কোম্পানিটির লক্ষ্য একটি স্প্যানিশ ক্লাবে বিনিয়োগ করা। এরই মধ্যে তারা ৫০ হাজার ইউরো সংগ্রহও করে ফেলেছে।

কোম্পানিটি নিজেদের উদ্দেশ্য সম্পর্কে বলেছে, ‘আমরা বিশ্বব্যাপী ভক্তদের স্প্যানিশ ক্লাবের মালিক হওয়ার সুযোগ দিতে চাই। আমরা তাদের ক্রীড়াশিল্পে এমনভাবে অংশগ্রহণের সুযোগ দিতে চাই, যা আগে কখনোই হয়নি।

স্প্যানিশ ক্লাবে বিনিয়োগের আহ্বান জানিয়ে কোম্পানিটি লিখেছে, ‘বিশ্বে খুব কম জায়গাই আছে যেখানে খেলাধুলার প্রতি ভালোবাসা সংস্কৃতির সঙ্গে মিশে যায়। তাই এফ২০ স্পোর্টসে বিনিয়োগ করুন এবং আপনার পছন্দের ক্লাবের মালিক হয়ে যান। এখন সিদ্ধান্ত গ্রহণ করুন এবং ক্রীড়া মালিকানার ভবিষ্যৎ গঠনের রোমাঞ্চকর অভিজ্ঞতা লাভ করুন।’

জানা গেছে, সম্ভাব্য ক্লাবগুলোর একটি লা লিগার দল গ্রানাদা। এছাড়া তৃতীয় বিভাগের ফুয়েনলাব্রাদা ও সাবাডেল এবং চতুর্থ বিভাগের তালাভেরাও আছে তালিকায়।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭