ওয়ার্ল্ড ইনসাইড

ইউটিউবে সব রাষ্ট্রনেতাকে ছাড়িয়ে গেলেন মোদি


প্রকাশ: 28/12/2023


Thumbnail

ভারতে ভোটের খেলায় নরেন্দ্র মোদির জনপ্রিয়তার আকাশচুম্বী। ভারতে নির্বাচনে জনগণের ভোটেপরপর দুই মেয়াদে সরকারের দায়িত্ব পালন করছেন তিনি। এখনও তার জনপ্রিয়তা যেন দিন দিন বাড়ছে।  

জনপ্রিয়তার নিরিখে নানা সমীক্ষায় বিভিন্ন দেশের রাষ্ট্রনেতাকে একাধিকবার পেছনে ফেলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু এবার ইউটিউব সাবস্ক্রিপশনের নিরিখে রেকর্ড গড়লেন তিনি। 

সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত সক্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যে কোনও ইস্যুতে এক্স হ্যান্ডেল, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ইউটিউবে তিনি সমান সরব। এরই দরুণ, মঙ্গলবার ২ কোটি পেরিয়ে গেছে মোদির ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা। রাষ্ট্রপ্রধানের দিক থেকে মোদিই প্রথম কোনো রাষ্ট্রনায়ক, যার ইউটিউবে এ বিপুল পরিমাণ সাবস্ক্রিপশন রয়েছে।

দুনিয়ার অন্যান্য প্রভাবশালী মানুষদের অনেকটাই পেছনে ফেলে দিয়েছেন মোদী।  তাঁর অনেক পেছনে রয়েছে জো বাইডেন, জেলেনেস্কি বা এরদোগানের মতো নেতা। ফলে বোঝাই যাচ্ছে কী গতিতে বাড়ছে নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা।

এ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনরো। যদিও মোদির থেকে অনেকখানিই পিছিয়ে তিনি। তার সাবস্ক্রাইবারের সংখ্যা ৬৪ লাখ। 

১১ লাখ সাবস্ক্রাইবার নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। ইউক্রেন ও রাশিয়ার মধ্যে চলতে থাকা যুদ্ধের আবহে বেড়েছে তার সাবস্ক্রাইবারের সংখ্যা। জেলেনস্কির পর চার নম্বরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ইউটিউব চ্যানেলে তার দর্শক ৭ লাখ ৯৪ হাজার।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭