ইনসাইড পলিটিক্স

মুক্তিযোদ্ধার ঘাড় মটকে দেওয়ার হুমকি, ইসিতে ডাক পড়ল মন্ত্রীর


প্রকাশ: 28/12/2023


Thumbnail

লালমনিরহাটে মুক্তিযোদ্ধার ঘাড় মটকে দেওয়ার ভিডিও ভাইরালের পর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে লালমনিরহাট-২ আসনের নৌকার প্রার্থী সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর রোববারের মধ্যে তাকে নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন অনুসন্ধান কমটি। গত মঙ্গলবার এই আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও জ্যেষ্ঠ সহকারী জজ তাহমীদুর রহমান স্বাক্ষর করা এক নোটিশে এ তথ্য জানানো হয়।

মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ বলেন, গত ২৩ ডিসেম্বর রাতে লালমনিরহাট-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান আহমেদের নির্বাচনী সভায় আমার বিরুদ্ধে বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে বিষয়টি আমার নজরে এসেছে। এরই প্রেক্ষিতে সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ উল্যার কাছে লিখিত অভিযোগ করেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিও বক্তব্যে লালমনিরহাট-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান আহমেদকে বলতে শোনা যায়, ‘সেদিন ভুল্যারহাটে মিটিংয়ে গোলাম মর্তুজা হানিফ যে বাজে কথা বলেছেন, তাকে সতর্ক করে দিচ্ছি। এই ধরনের বাজে কথা যদি আর কোনো দিন বলো, তাহলে তোমার ঘাড় মটকে দেব। তুমি এখনো লোক চেন না।’ এ সময় নুরুজ্জামান আহমেদকে ওই মুক্তিযোদ্ধার ব্যক্তিগত চরিত্র নিয়েও কথা বলতে শোনা যায়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭