কালার ইনসাইড

পূর্ণিমার সতর্ক বার্তা


প্রকাশ: 28/12/2023


Thumbnail

অনলাইন যোগাযোগ মাধ্যম ব্যবহারে যেমন সুফল বয়ে আনে, ঠিক তেমন ভাবে কিছু কুচক্রী মহলের কারনে ব্যবহারকারীদের জন্য তা হয়ে উঠে অকল্যাণকর। বেশ কয়েকদিন ধরে দেখা যায় হোয়াটসঅ্যাপে চাকরির অফার দিয়ে বিদেশি নাম্বার থেকে এক ধরনের বার্তা আসে। ফেক অ্যাকাউন্ট, কিংবা নাম-পরিচয় ব্যবহার করে প্রতারণার ফাঁদ সৃষ্টি করে মহলটি। এবার জনপ্রিয় অভিনেত্রী দিলারা হানিফ পূর্ণিমার ছবি ব্যবহার করে প্রতারণার ফাঁদ পাচ্ছেন প্রতারকরা। মেসেজগুলোর শেষে একটি লিংক যুক্ত করে দেওয়া হয়। আর সেই লিংকে ক্লিক করলেই প্রতারণার শিকার হচ্ছেন মানুষ। যা নিয়ে সতর্ক করে দিলেন অভিনেত্রী। 

নায়িকার ছবি সম্বলিত ফোন ও হোয়াটসঅ্যাপ নম্বর থেকে কল-মিসডকল আসছে। সেই কল ব্যাক করলে প্রতারণার ফাঁদে পড়ছেন অনেকেই। আর এ বিষয়ে সবাইকে সতর্ক করেছেন পূর্ণিমা নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে এ ধরনের মেসেজে এড়িয়ে চলার অনুরোধ করলেন তিনি।

পূর্ণিমা লিখেছেন, ‘বিষয়টা এখন অতিরিক্ত হয়ে গেল। আপনারা যারা আমাকে চেনেন এবং জানেন বিভ্রান্ত না হয়ে এই সব নম্বর থেকে ফোন করলে ব্লক করে দিবেন। আমার একটাই মোবাইল নাম্বার আর আমি প্রয়োজন ছাড়া কাউকে বিরক্ত করি না মিসডকল তো দেই না।’

তিনি আরও বলেন, ‘কোনো একটা চক্র বিভিন্ন নাম্বার থেকে হোয়াটসঅ্যাপে আমার ছবি ব্যবহার করে আপনাদের ফোন করছে অথবা মিসডকল দিচ্ছে। সেই কাজ আমি করছি না ,সবার কাছে অনুরোধ করে বলছি এই রকম কোনো নাম্বার থেকে কল বা ম্যাসেজ আসলে ইগনোর করবেন।’

‘সুভা’, ‘শাস্তি’, ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘আমার স্বপ্ন আমার সংসার’সহ অসংখ্য ব্যবসা সফল সিনেমায় দেখা গেছে পূর্ণিমাকে। মডেলিং, উপস্থাপনা ও টিভি নাটকেও মাঝে মধ্যে পাওয়া যায় তাকে। বর্তমানে তার ‘গাঙচিল’, ‘জ্যাম’ ও ‘আহারে’ নামের তিনটি সিনেমা মুক্তির অপেক্ষায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭