ওয়ার্ল্ড ইনসাইড

এবার গাজায় আবাসিক ভবনে ইসরায়েলি হামলা, নিহত ২০


প্রকাশ: 29/12/2023


Thumbnail

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় আরও বহু মানুষ নিহত হয়েছেন। এবার ভূখণ্ডটির রাফাহ শহরে একটি আবাসিক ভবনে ইসরায়েলি বর্বর হামলা চালায়। এতে নিহত হয়েছেন কমপক্ষে ২০ জন। নিহতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। শুক্রবার (২৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

কুয়েত হাসপাতালের কাছে শহরের একটি আবাসিক ভবনে বৃহস্পতিবার ইসরায়েলি এই হামলার পর আল জাজিরার সংবাদদাতা তারেক আবু আজজুম বলেছেন, ‘ইসরায়েলি ওই বিমান হামলায় আবাসিক ভবনটি সম্পূর্ণরূপে মাটিতে মিশে গেছে। এই ভবনটি বাস্তুচ্যুত লোকে পূর্ণ ছিল।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত অ্যাম্বুলেন্স কর্মী এবং সিভিল ডিফেন্স টিমের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে এবং ধ্বংসস্তূপের নিচ থেকে লোকদের টেনে বের করে আনার কাজ অব্যাহত রয়েছে।’

ফিলিস্তিনি কর্তৃপক্ষ বৃহস্পতিবার বলেছে, গাজার প্রতিটি কোণায় ইসরায়েল বোমাবর্ষণ করে চলেছে এবং এতে কমপক্ষে আরও ৫০ জন নিহত হয়েছেন। গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ২১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন এবং ভূখণ্ডটির মোট জনসংখ্যার প্রায় ৯০ শতাংশ বাস্তুচ্যুত হয়েছেন।

আল জাজিরা বলছে, বৈশ্বিক ক্ষোভ এবং ক্রমবর্ধমান মৃতের সংখ্যার মধ্যে যুদ্ধবিরতির আহ্বান সত্ত্বেও বৃহস্পতিবার গাজার বেত লাহিয়া, খান ইউনিস, রাফাহ এবং মাগাজিকে লক্ষ্য করে ইসরায়েল এই ব্যাপক হামলা চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে ইসরায়েলি আগ্রাসনের জেরে ২৪ লাখ মানুষের বাসস্থান গাজা উপত্যকা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭