ইনসাইড গ্রাউন্ড

ওয়েস্ট হ্যামের কাছে হেরে শীর্ষে ওঠা হলো না আর্সেনালের


প্রকাশ: 29/12/2023


Thumbnail

ওয়েস্ট হ্যামের কাছে ২-০ গোলে হেরে টেবিলের শীর্ষ স্থানে ওঠা হল না আর্সেনালের। অথচ, লিগে দারুণ ছন্দেই ছিল আর্সেনাল। টেবিলের শীর্ষ স্থানটার জন্য লিভারপুলের সঙ্গে লড়াই করে যাচ্ছিল দলটি। তবে বৃহস্পতিবার ঘরের মাঠে হারতে হলো তাদের।

পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছিল আর্সেনাল। ম্যাচের শুরু থেকেই আক্রমণে দাপট দেখিয়েছে তারা। জেসুস-সাকাদের একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়েছিল ওয়েস্ট হ্যাম। তবে ম্যাচের ১৩তম মিনিটে আর্সেনালের ডি-বক্সে বল চলে আসলে তা ভালোভাবে ক্লিয়ার করতে পারেনি ডিফেন্ডাররা। তার সুযোগ নিয়ে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন টমাস সোউচেক।

প্রথম হাফে আর গোল হয়নি। দ্বিতীয় হাফের শুরু থেকেই আক্রমণের পসরা সাজায় আর্সেনাল। তবে ম্যাচের ৫৫তম মিনিটে কর্নার থেকে গোল করে ওয়েস্ট হ্যামকে দ্বিতীয় গোলের স্বাদ দেন সাবেক আর্সেনাল ডিফেন্ডার কনস্টান্টিনোস মাভ্রোপানোস।

ম্যাচের বাকি সময়ে আর্সেনাল গোল করতে পারেনি। উল্টো ম্যাচের ৯০ মিনিটে ওয়েস্ট হ্যামকে পেনাল্টি উপহার দেয় স্বাগতিকরা। তবে আর্সেনাল গোলরক্ষক রায়া দারুণভাবে সেভ করে দেন সে পেনাল্টি। কিন্তু শেষ পর্যন্ত ঘরের মাঠে হার নিয়েই মাঠ ছাড়তে হয় আর্সেনালকে।

এই হারের ফলে লিগ টেবিলের শীর্ষে ওঠা হল না আর্তেতার দলের। ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে গানাররা। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লিভারপুল। আর ১৯ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে ওয়েস্ট হ্যাম।

দিনের আরেক ম্যাচে বড় ধাক্কা খেয়েছে টটেনহ্যামও। ব্রাইটনের মাঠে গিয়ে ৪-২ গোলে হেরেছে তারা। ১৯ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে টটেনহ্যাম।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭