কালার ইনসাইড

কলম্বিয়াতে শাকিরার বেলি ড্যান্সের ভাস্কর্য


প্রকাশ: 29/12/2023


Thumbnail

দক্ষিণ আমেরিকার কলম্বিয়ান পপ তারকা শাকিরা নাচে ও গানে সংগীতাঙ্গনে রেখেছেন তার নিজস্ব স্বাক্ষর। বিশ্বব্যাপী বেশ কিছু জনপ্রিয় গান রয়েছে তার। বিশ্ববিখ্যাত এই শিল্পীর সম্মানে তার জন্মস্থান ব্যারানকুইলাতে একটি ভাস্কর্য স্থাপন করা হয়েছে।

সম্প্রতি স্থাপন করা ব্রোঞ্জ এবং অ্যালুমিনিয়ামের তৈরি শাকিরার ওই ভাস্কর্যটি সাড়ে ৬ মিটার উচ্চতার বলে আল জাজিরার বুধবারের প্রতিবেদনে বলা হয়েছে।

শাকিরার ভাস্কর্য তৈরি করেছেন শিল্পী ইয়িনো মার্কেস। ভাস্কর্যটিতে ২০০৫ সালে প্রকাশিত গায়িকার মিউজিক ভিডিও ‘হিপস ডোন্ট লাই’ এর বিকিনি পরে কোমর দুলিয়ে নাচের ভঙ্গিতে একটি দৃশ্য ফুটিয়ে তোলা হয়েছে।

মঙ্গলবার একটি অনুষ্ঠানে ম্যাগডালেনা নদীর তীরে উন্মোচন করা ভাস্কর্যটির গোড়ায় লেখা হয়েছে, একটি অনন্য প্রতিভা, একটি কণ্ঠ যা জনসাধারণকে নাড়া দেয়। ভাস্কর্য উন্মোচনের অনুষ্ঠানে ৪৬ বছর বয়সী শাকিরার বাবা-মা উইলিয়াম মেবারাক এবং নিদিয়া রিপোল উপস্থিত ছিলেন।

ভাস্কর্যটি স্থাপন করায় ধন্যবাদ জানিয়ে টুইটারে শাকিরা লিখেছেন, আমার দেশের মানুষের বিশাল শৈল্পিক প্রতিভার এই উদাহরণের জন্য ধন্যবাদ। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে শাকিরা লিখেছেন, ভাস্কর্যটির পাশে আমার বাবা মাকে দেখে আমি আনন্দিত। আমার  জন্য এটি বিশাল এক প্রাপ্তি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭