ওয়ার্ল্ড ইনসাইড

ঘন কুয়াশায় ভারতের উত্তরাঞ্চলের একাধিক রাজ্যে সতর্কতা


প্রকাশ: 29/12/2023


Thumbnail

ঘন কুয়াশায় ঢাকা পড়েছে ভারতের উত্তরাঞ্চল। রাস্তা ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকায় বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এই পরিস্থিতিতে দিল্লিসহ পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ে রেড অ্যালার্ট জারি করেছে স্থানীয় প্রশাসন। ঘন কুয়াশায় সাধারণ জনজীবন ব্যাহত হচ্ছে। পাশাপাশি সড়কে গাড়ি চালাতে অসুবিধায় পড়তে হচ্ছে নাগরিকদের।  

সড়কপথের পাশাপাশি কার্যক্রম ব্যাহত হচ্ছে বিমান ও রেল বিভাগে সেবায়। ঘন কুয়াশায় দিল্লি বিমানবন্দর থেকে উড়তে পারেনি শতাধিক ফ্লাইট। রেল পরিচালনায়ও বেশ বেগ পেতে হচ্ছে কর্তৃপক্ষের।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার উত্তর ভারত ঘন কুয়াশায় ঢেকে যাওয়ার পর দিল্লি বিমানবন্দরে ১৩৪টি ফ্লাইট ব্যাহত হয়েছে। দৃশ্যমানতা কমে যাওয়ায় সড়ক পথে যানবাহনের চলাচল ও রেল পরিষেবা ব্যাহত হচ্ছে। দিল্লিগামী ২২টির মতো ট্রেন বিলম্বিত হয়েছে বলে জানা গেছে। কুয়াশার পাশাপাশি ভারী ঠাণ্ডায় স্টেশনে বিপাকে পড়েছেন অপেক্ষমান যাত্রীরা।

সড়ক কুয়াশায় আচ্ছন্ন থাকায় উত্তরের প্রদেশজুড়ে বেশ কয়েকটি সংঘর্ষের কথা জানা গেছে। আগ্রা-লখনৌ এক্সপ্রেসওয়েতে একাধিক যানবাহনের সংঘর্ষে একজন নিহত ও ১২ জন আহত হয়েছেন।

এই পরিস্থিতিতে দিল্লির বায়ুর মানে পড়েছে নেতিবাচক প্রভাব। শুক্রবার সকালে আইকিউএয়ারের এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) দিল্লির স্কোর ৩৫৬। দিল্লিতে বাতাসের মানসূচকে এ স্কোরকে আগামী দুইদিনের জন্য খুব অস্বাস্থ্যকর বলে উল্লেখ করা হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭