ইনসাইড গ্রাউন্ড

লামিচানের বিরুদ্ধে ধর্ষণের প্রমাণ পেয়েছেন আদালত


প্রকাশ: 30/12/2023


Thumbnail

এক নাবালিকাকে ধর্ষণের দায়ে কাঠমণ্ডু জেলা আদালত দোষী সাব্যস্ত করল নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানেকে। শুক্রবার কাঠমণ্ডুর জেলা আদালতের বিচারপতি শিশির রাজ ধাকাল এই নির্দেশ দিয়েছেন। গত রবিবার থেকে শুনানি শুরু হয়েছিল। শুক্রবার তা শেষ হয়েছে। পরের শুনানিতে কত দিনের জেলের সাজা হবে লামিচানের সেই সিদ্ধান্ত নেওয়া হবে। আপাতত লামিচানে জামিনে মুক্ত। অতীতে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএল খেলেছিলেন।

গত ১২ জানুয়ারি নেপালের পটন হাইকোর্ট লামিচানেকে জামিনে মুক্তি দিয়েছিলেন। লামিচানের দায়ের করা রিভিউ পিটিশনের ভিত্তিতে বিচারপতি ধ্রুবরাজ নন্দ এবং বিচারপতি রমেশ দাহাল নির্দেশ দেন, নেপালের মুদ্রায় ২০ লাখ টাকার বিনিময়ে জামিন দেয়া হবে লামিচানেকে। সেই টাকা পরিশোধ করায় জামিন মেলে তার।

উল্লেখ্য, গত বছরের ২১ অগস্ট কাঠমণ্ডু ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস লামিচানের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করে। এরপর ৬ সেপ্টেম্বর মেট্রোপলিটান পুলিশের কাছে লামিচানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ওই নাবালিকা। তার এক মাস পর ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে ফেরার পর বিমানবন্দরেই গ্রেফতার করা হয় লামিচানেকে।  

গ্রেফতার হওয়ার আগেই লামিচানে জানিয়েছিলেন, তিনি পুলিশকে সবরকম সহযোগিতা করতে রাজি। আইনি পথেই বিষয়টি দেখে নিতে চান। তিনি চক্রান্তের শিকার বলেও দাবি করেছিলেন। বিশ্বকাপ বাছাই পর্বে বিপক্ষ দল নামিবিয়া এবং স্কটল্যান্ডের কোনও ক্রিকেটার লামিচানের সঙ্গে হাত মেলাননি। তাকে পরের একটি ত্রিদেশীয় সিরিজ়‌ থেকে বাদ দেয় নেপাল। কিন্তু সতীর্থ চোট পাওয়ায় তাকে আবার দলে নেওয়া হয়। এরপর বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলেন লামিচানে। শেষবার দেশের হয়ে নেমেছেন অগস্টে। কেনিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন সদ্য ধর্ষণে অভিযুক্ত এই ক্রিকেটার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭