ইনসাইড বাংলাদেশ

নৌকার প্রার্থীর ১১ কর্মীকে শোকজ দিলেন জজ


প্রকাশ: 30/12/2023


Thumbnail

নাটোর-৩ (সিংড়া) আসনে নৌকার প্রতীকের ১১ প্রার্থীকের শোজক করা হয়েছে। স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের কর্মী-সমর্থকদের হুমকি ও প্রচার মাইক বন্ধ এবং ঈগল প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগে তাদের শোকজ করা হয়েছে। এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গতকাল শুক্রবার আসনের নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও পাবনার সহকারী জজ মোস্তফা কামাল শোকজ করেন তাদের।

গণমাধ্যমের প্রতিবেদন সূত্রে জানা যায়, ওই ১১ জনকে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনি অনুসন্ধান কমিটিতে সশরীরে উপস্থিত হয়ে অভিযোগের বিষয়ে লিখিত বক্তব্য দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্ত সবাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কর্মী বলে জানা গেছে।

জানা গেছে, গত ২৫ ডিসেম্বর শেরকোল বাজারে ঈগল প্রতীকের মতবিনিময় সভার অস্থায়ী ছামিয়ানা ভেঙে দিয়ে স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলামের কর্মীদের প্রাণনাশের হুমকি দেওয়া হয়। ২৬ ডিসেম্বর সোয়াইড় বাজারে ঈগল প্রতীকের মাইকিং বন্ধ করে দিয়ে পোস্টার ছিঁড়ে ফেলেন নৌকা প্রতীকের কর্মীরা।

এ দুই ঘটনায় শেরকোলের কান্দিপাড়ার মজনু ও শরিফ প্রামাণিক এবং শোয়াইড় গ্রামের মুকুল হোসেনসহ ১১ জনের বিরুদ্ধে পৃথক দু’টি লিখিত অভিযোগ দেন ঈগল প্রতীকের প্রধান নির্বাচনি এজেন্ট কামরুল হাসান। পরে সরেজমিন তদন্ত করে শোকজ নোটিশ পাঠানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭