ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে নিয়মিত ইনজেকশন নিয়ে খেলেছেন শামি


প্রকাশ: 30/12/2023


Thumbnail

বিশ্বকাপে খেলার সময় প্রতি দিন ইঞ্জেকশন নিতেন মোহাম্মদ শামি। ভারতীয় এই পেসারের এক ঘনিষ্ঠ সূত্রে এমনটাই জানা গেছে। এখনও সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। তাই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শামি খেলতেও যেতে পারেননি। সংবাদ সংস্থা পিটিআইকে এমনই তথ্য জানিয়েছেন শামির এক প্রাক্তন সতীর্থ।

এবারের ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে কম ম্যাচ খেলে সর্বোচ্চ উইকেট শিকারি শামি বিশ্বকাপের ফাইনালে হারের পর থেকে মাঠের বাইরে। খেলা থেকে আর কত দিন দূরে থাকতে হবে তাকে?

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে প্রথম ৪ ম্যাচে ভারতের একাদশে জায়গা পাননি শামি। কিন্তু পঞ্চম ম্যাচে একাদশে ফিরতেই করেন বাজিমাত। কিউইদের বিপক্ষে তুলে নেন ৫ উইকেট। এরপর দলের হয়ে ফাইনালসহ টানা ৭ ম্যাচ খেলে যান তিনি। তিন ফাইফারসহ তুলে নেন ২৪ উইকেট। তাতে বনে যান আসরের সর্বোচ্চ উইকেট শিকারি। দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পার শিকার ১১ ম্যাচে ২৩ উইকেট।

দুর্দান্ত এমন পারফরম্যান্সের পরও দক্ষিণ আফ্রিকা সফরের দলে নেই শামি। যেখানে টি-টোয়েন্টি, ওয়ানডের পর টেস্ট সিরিজে ব্যস্ত দল। মূলত, পুরনো চোটে মাথাছাড়া দিয়ে ওঠায় তাকে সফরসঙ্গী করতে পারেননি রোহিত-কোহলিরা।

 

এমনকি বিশ্বকাপের সময়ও পুরোপুরি ফিট ছিলেন না তিনি। যে কয়টি ম্যাচ খেলেছেন তাকে নিতে হয়েছে নিয়মিত ইনজেকশন। বিশ্বকাপের একমাস পরও ফিট হতে না পারা শামি কবে সুস্থ হবেন তারও নেই ঠিক।

শামির এক প্রাক্তন সতীর্থ সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘বাঁ পায়ের গোড়ালিতে দীর্ঘদিন ধরেই চোট শামির। অনেকেই এটা জানে না যে, বিশ্বকাপের সময় নিয়মিত ইনজেকশন নিত ও। সেভাবেই গোটা প্রতিযোগিতা খেলেছিল। এটা বুঝতে হবে যে, বয়স বাড়লে যেকোনো চোট সারতে বেশি সময় লাগে।’

আশা করা হচ্ছে, ইংল্যান্ড সিরিজের দলে ফিরবেন ৩৩ বছর বয়সী এ পেসার। আগামী ২৫ জানুয়ারি ইংলিশদের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভারত। সিরিজ শেষ হবে মার্চের দ্বিতীয় সপ্তাহে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭