ইনসাইড পলিটিক্স

প্রধানমন্ত্রীর জনসভায় আমন্ত্রণ পাননি মাদারীপুরের শীর্ষ নেতারা


প্রকাশ: 30/12/2023


Thumbnail

প্রথমবারের মতো মাদারীপুর যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকালে মাদারীপুরের কালকিনিতে নির্বাচনি জনসভায় ভাষণ দিবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগ। সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় মাঠে প্রস্তুত করা হয়েছে জনসভার মঞ্চ।

তবে কালকিনি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে হওয়া এই জনসভায় থাকার আমন্ত্রণ পাননি এই শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। এমনকি জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শীর্ষ নেতারাও প্রধানমন্ত্রীর জনসভার মঞ্চে থাকার সুযোগ পাচ্ছেন না।

জেলার রাজনীতির শীর্ষ নেতাদের প্রধানমন্ত্রীর জনসভায় থাকার সুযোগ না পাওয়ার পেছনে মাদারীপুর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী আবদুস সোবহানের (গোলাপ) ‘আপত্তির’ কথা সামনে এসেছে। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্বাচনী জনসভা উপলক্ষে গত সোমবার কালকিনি পৌরসভার মাঠে একটি বর্ধিত সভা হয়। সেখানে জেলা-উপজেলা আওয়ামী লীগ ছাড়াও মাদারীপুর-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, মাদারীপুর-৩ আসনের প্রার্থী আবদুস সোবহানসহ অনেকেই উপস্থিত ছিলেন। সভায় প্রধানমন্ত্রীর জনসভা মঞ্চে থাকার জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ জেলার জ্যেষ্ঠ আরও কয়েক নেতার নাম রাখা হয়। কিন্তু তাদের বিষয়ে আবদুস সোবহান আপত্তি জানানোয় জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের শীর্ষ পর্যায়ের কোনো নেতারই প্রধানমন্ত্রী জনসভায় যাওয়া হচ্ছে না।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের দায়িত্বশীল এক নেতা বলেন, নামের প্রস্তাব পাঠানো এই নেতারা স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমকে সমর্থন করায় আবদুস সোবহান গোলাপ চান না, তারা কেউ প্রধানমন্ত্রীর জনসভায় থাকুক। তাই তিনি (গোলাপ) বিরোধিতা করায় সবার যাওয়ার ইচ্ছা থাকার পরও তা হচ্ছে না।

দলীয় সূত্র জানায়, মাদারীপুর সদরের একাংশ, কালকিনি ও ডাসার উপজেলা নিয়ে গঠিত মাদারীপুর-৩ সংসদীয় আসন। এই আসনে নৌকার প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ। তিনি স্থানীয় সংসদ সদস্যও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার পক্ষে ভোটার উপস্থিতি বাড়বে বলে প্রত্যাশা নেতাকর্মীদের।

মাদারীপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী ড. আবদুস সোবাহান মিয়া গোলাপ বলেন, ‘আজকের জনসভার মধ্য দিয়ে সকলকে নৌকার পক্ষে কাজ করতে প্রধানমন্ত্রী পরিষ্কার বার্তা দিবেন।

তিনি বলেন, যারা নৌকার বিরোধিতা করছেন, তারাও নৌকার পক্ষে কাজ করবে বলে আমার ধারণা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭