কালার ইনসাইড

ওটিটিতে বছরজুড়ে সেরা অভিনেত্রী


প্রকাশ: 31/12/2023


Thumbnail

চলতি বছর শেষঅব্দি ওটিটি প্লাটফর্মে দর্শকদের মন জিতেছেন বলিউডের অনেক অভিনেত্রী। নেটফ্লিক্স কাঁপিয়েছেন সেরা অভিনেত্রী সুস্মিতা সেন সহ কারিনা কাপুরের মতো জনপ্রিয় অভিনেত্রীরা। দেখে নেওয়া যাক ২০২৩ সালে ওটিটি কাঁপানো সেরা পাঁচ অভিনেত্রীদের।

সুস্মিতা সেন: সুস্মিতা সেন এ বছর ওটিটিতে 'আরিয়া ৩' সিরিজ আর পূর্ণদৈর্ঘ্যের ছবি 'তালই’তে কাজ করেছেন। দুটি ক্ষেত্রেই নিজ অভিনয়গুণে মত জিতেছেন সুস্মিতা সেন। 'আরিয়া ৩'-এ তার অ্যাকশন কৌশল এবং 'তালি'তে এক রূপান্তরকামীর চরিত্রে তার অভিনয়ে মুগ্ধ হয়েছেন ওটিটির দর্শক।

কারিনা কাপুর: সম্পূর্ণ এক ভিন্নধারার ছবিতে অভিনয় করেছেন কারিনা কাপুর। নেটফ্লিক্সের সিরিজ ‘জানে জান’ এবং দর্শকদের পছন্দের বেবোকে ওয়েব সিরিজের স্ক্রিনে একেবারে অন্যরূপে দেখতে পেয়ে সবাই বেশ উচ্ছ্বসিত। 

মোনা সিং: মোনা সিং বলিউডের নবাগতা অভিনেত্রী হলেও মেড ইন হেভেন, 'কালাপানি' এবং 'কাফাস'- তিন তিনটি ছবিতে দুর্ধর্ষ অভিনয় করেছেন। কাজের মধ্যমে প্রমাণ করেছেন বলিউডে তিনি পারদর্শী একজন অভিনেত্রী। 'মেড ইন হেভেন ২'-এ বুলবুল, 'কালাপানি'তে ড. সৌদামিনী সিং এবং 'কাফাস'-এ সীমা বশিষ্ঠের ভূমিকায় অভিনয় করেছেন মোনা।

জাহ্নবী কপূর: সেরা চারে আছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কপূর। জাহ্নবী বলতেই এখন দর্শকমনে ভেসে ওঠে 'নিশা'র নাম। 'বাওয়াল' ছবিতে এই চরিত্রে জাহ্নবীকে দর্শক সম্পূর্ণ অন্য রূপে দেখতে পেয়েছেন। কুষ্ঠরোগীর ভূমিকায় অভিনয় করে সাহসের পরিচয় দিয়েছেন তিনি। 

কাজল: দ্য' ট্রায়াল' সিরিজে নয়নিকার চরিত্রে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ারের মোড় ঘোরানো অধ্যায় সূচিত হয়েছে কাজলের। যদিও এর আগে কাজল অনেক ওটিটি ছবিতে অভিনয় করএছেন। বর্তমানে কাজল আগরওয়াল একজন উকিল।

অন্যদিকে চলতি বছর ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কৃত হয়েছেন আলিয়া ভাট। ডারলিংস ছবিতে অভিনয়ের জন্য সমালোচকদের বিচারেও তিনি সেরা অভিনেত্রীর শিরোপা পেয়েছেন। অন্যদিকে 'স্কুপ' সিরিজে অভিনয়ের জন্য অন্যতম সেরা অভিনেত্রী মনোনীত হয়েছিলেন করিশ্মা তন্না। ফলে এই তালিকায় তারাও অনেকেই আছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭