কালার ইনসাইড

জনপ্রিয় অভিনেতা টম উইলকিনসন আর নেই


প্রকাশ: 31/12/2023


Thumbnail

শেক্সপিয়ার ইন লাভ এবং দ্য বেস্ট এক্সোটিক ম্যারিগোল্ড হোটেলের মতো চলচ্চিত্রের জন্য পরিচিত ব্রিটিশ অভিনেতা টম উইলকিনসন গত শনিবার (৩০ ডিসেম্বর) মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, এই অভিনেতার পরিবারের পক্ষ থেকে তার এজেন্ট শেয়ার করে দেয়া এক বিবৃতিতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তিনি তার স্ত্রী এবং পরিবারের সঙ্গে বাড়িতেই হঠাৎ মারা যান বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে।

উইলকিনসন ১৯৭৭ এর দ্য ফুল মন্টি-এর জন্য একটি বাফটা জিতেছিলেন। মাইকেল ক্লেটন এবং ইন দ্য বেডরুমের জন্য তিনি মোট ৬টি বাফটা মনোনয়নের পাশাপাশি দুটি অস্কার মনোনয়নও পেয়েছেন।

জর্জ ক্লুনি, যিনি ২০০৭ সালের আইনি থ্রিলার মাইকেল ক্লেটনে উইলকিনসনের সঙ্গে অভিনয় করেছিলেন, তিনি এই অভিনেতাকে ‘সুরুচিপূর্ণতার প্রতীক’ হিসেবে প্রশংসা করেছেন।

শ্রদ্ধা জানাতে গিয়ে তিনি ভ্যারাইটি ম্যাগাজিনকে বলেন, ‘টম প্রতিটি প্রজেক্টকে আরও ভালো করেছে। প্রত্যেক অভিনেতাকে আরও ভালো করেছে। তিনি কমনীয়তার প্রতীক ছিলেন। আমরা সবাই তাকে খুব মিস করব।

উল্লেখ্য, মোট ১৩০ টিরও বেশি সিনেমা এবং টিভি ক্রেডিটসহ, উইলকিনসন ১৯৯৫ সালের সেন্স অ্যান্ড সেন্সিবিলিটি এবং ২০১৩ সালের বেলের মতো পিরিয়ড ড্রামাগুলোতে ততটাই স্বাচ্ছন্দ্য বোধ করেন, যেমন তিনি ১৯৯৮ সালে জ্যাকি চ্যানের বিপরীতে রাশ আওয়ার, বা গাই রিচির রকনরোল্লার মতো সিনেমাগুলিতে অপরাধী মাস্টারমাইন্ডের ভূমিকায় অভিনয় করেছিলেন।

ব্যক্তিত্ব বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিনের চরিত্রে অভিনয় করার জন্য একটি এমি এবং দ্য কেনেডিসে জন এফ কেনেডির বাবা জো হিসেবে একটি এমি মনোনয়ন পান। তিনি ২০১৪ সালের সেলমা-এ প্রেসিডেন্ট লিন্ডন বি জনসনের ভূমিকায় অভিনয় করেছিলেন এবং দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল এবং গার্ল উইথ আ পার্ল ইয়ারিং-এ উপস্থিত হয়েছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭