ওয়ার্ল্ড ইনসাইড

বহু মাস ধরে গাজায় যুদ্ধ চলবে, বললেন নেতানিয়াহু


প্রকাশ: 31/12/2023


Thumbnail

হামাসকে নির্মূল করার জন্য ব্যাপকভাবে আরও কয়েক মাস অভিযান চালানো হবে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। শনিবার নেতানিয়াহু সাংবাদিকদের এ তথ্য জানান। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, গাজা ও মিশর সীমান্তের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করার প্রতিশ্রুতি দিয়েছি। গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ বহু মাস স্থায়ী হবে। নিয়ন্ত্রণ পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত হামলা চলবে।  

গাজা থেকে হামাসকে নির্মূলের অঙ্গীকারও তিনি পুনর্ব্যক্ত করেন।

গাজায় জিম্মি হিসেবে আটক সকল ইসরায়েলীকে দেশে ফিরিয়ে আনার অঙ্গীকার করে নেতানিয়াহু বলেছেন, সেনাবাহিনী জটিল যুদ্ধ চালিয়ে যাচ্ছে এবং লক্ষ্য অর্জনে সময় লাগবে। হামাস নির্মূল না হওয়া এবং জিম্মিদের ফিরিয়ে না আনা পর্যন্ত এ যুদ্ধ চলবে।’

নেতানিয়াহু বলেন, ‘ফিলিস্তিনী অঞ্চলে ইসরায়েলের অভিযানে ৮ হাজার জঙ্গী নিহত হয়েছে। আমরা নিশ্চয়তা দেবো গাজা আর ইসরায়েলের জন্যে হুমকি হয়ে উঠবে না। ধাপে ধাপে আমরা হামাসের সক্ষমতা ধ্বংস এবং নেতাদের নির্মূল করবো।’

উল্লেখ্য, গত ৭ ই অক্টোবর ফিলিস্তিনী সংগঠন হামাস ইসরায়েলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালানোর পর ইসরায়েলও গাজায় পাল্টা নির্বিচারে হামলা শুরু করে। সে থেকে এ পর্যন্ত গাজায় ইসরায়েলী হামলায় ২১ হাজার ৬৭২ ফিলিস্তিনী নিহত হয়েছে। যার অধিকাংশ নারী ও শিশু।

: বাসস, আলজাজিরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭