ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ জিতে ওয়ানডে বিদায় জানালেন ওয়ার্নার


প্রকাশ: 01/01/2024


Thumbnail

গুঞ্জন ছিল তিনি কি অবসরে যাচ্ছেন? কারণ আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুষ্ঠিতব্য তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে আগেই নাম সরিয়ে নিয়েছিলেন ওয়ার্নার। এরপর থেকে গুঞ্জন ওঠে ওয়ার্নার হয়তো আর ওয়ানডে খেলবেন না। তবে সেই গুঞ্জন সত্যি হতে বেশি সময় লাগলো না।।

গত বছরের অ্যাশেজেই ওয়ার্নার জানিয়েছিলেন, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়েই এই ফরম্যাটকে বিদায় জানাবেন তিনি। তবে তার বিদায় টেস্টের আগেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ৩৭ বছর বয়সী এই অজি ওপেনার।

সোমবার (১ জানুয়ারি) সংবাদ সম্মেলনে ওয়ার্নার ওয়ানডে থেকে বিদায় নেয়ার কথা নিশ্চিত করেন। ফলে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালটি-ই ওয়ার্নারের ক্যারিয়ারের শেষ ওয়ানডে ম্যাচ ছিল।

সংবাদ সম্মেলনে ওয়ার্নার বলেন, 'আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। ভারতে বিশ্বকাপ জেতাটা একটি বড় অর্জন ছিল। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ফলে আমি অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলতে পারব। আর আমার অবসরে অস্ট্রেলিয়াকে তরুণ ক্রিকেটাররা এগিয়ে নেবে।  

তবে অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ওপেনার এটাও জানিয়েছেন, ওয়ানডেকে বিদায় বললেও তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন।

২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ওয়ার্নারের। এরপর টানা ১৫ বছর অস্ট্রেলিয়াকে সার্ভিস দিয়ে গেছেন এই অজি ওপেনার। শুধু অস্ট্রেলিয়ার-ই নয়, নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বিশ্ব সেরা ওপেনার হিসেবে। ১৬১ ওয়ানডে ম্যাচ খেলে ৩৩ অর্ধশতক ও ২২ শতকে ওয়ার্নারের রান ৬ হাজার ৯৩২।  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭