ইনসাইড গ্রাউন্ড

মেসি নাকি রোনালদো, কার ক্লাবকে গুগলে বেশি খোঁজা হয়েছে?


প্রকাশ: 01/01/2024


Thumbnail

বিশ্ব ফুটবলে রেংকিং বলি আর পারফর্মেন্স বলি সব কিছুর বিচারে পর্তুগালের চেয়ে এগিয়ে আছে আর্জেন্টিনা। সাফল্য কিংবা পরিসংখ্যানের দিক থেকেও এগিয়ে আর্জেন্টাইনরা। তবে দলগত জায়গায় নয় ব্যক্তিগত জায়গায় দুই দলের দুই কান্ডারি প্রায় সমান। তারা হলেন, লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

সম্প্রতি ২০২৩ সালে গুগল সার্চের সেরা ক্লাবগুলোর তালিকা প্রকাশ পেয়েছে। যেখানে সেরা দশের মধ্যে রয়েছে মেসির ক্লাব ইন্টার মায়ামি ও রোনালদোর ক্লাব আল-নাসর। আর রোনালদোর ক্লাব থেকে এই তালিকায় এগিয়ে রয়েছে মেসির ক্লাব।

কাতার বিশ্বকাপ শেষে বড় চমক দেখিয়ে ইউরোপের ফুটবলকে বিদায় বলে সৌদি আরবের ক্লাব আল-নাসরে নাম লেখান রোনালদো। এরপরে বিশ্বকাপজয়ী মেসিকেও ইউরোপ ছাড়তে দেখা যায়। তিনি পাড়ি জমান মার্কিন মুল্লুকে। আর এই দুই মহাতারকার কারণে অখ্যাত ইন্টার মায়ামি ও আল-নাসর রাতারাতি খ্যাতির তকমা পেয়ে যায়। দুই ক্লাবের প্রতিই ভক্তদের আগ্রহ বেড়ে যায় মুহূর্তের মধ্যে।

মূলত এই কারণে গুগলে সার্চ করা সেরা ১০ ক্লাবের মধ্যে আট ও নয় নম্বরে জায়গা করে নেয় মেসি ও রোনালদোর ক্লাব। আর্জেন্টাইন তারকার ক্লাব ইন্টার মায়ামিকে মাসে প্রায় ২ কোটিবার খোঁজা হয়েছে। আর পর্তুগিজ তারকা রোনালদোর ক্লাব আল-নাসরকে খোঁজা হয়েছে মাসে প্রায় ১ কোটি ৮০ লাখ বার।

গুগল সার্চের জন্য শীর্ষে রয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসদের খোঁজা হয়েছে মাসে গড়ে ৪ কোটি ৪৫ লাখ বার। তালিকার দুইয়ে রয়েছে গালাতাসারাই। ক্লাবটিকে খোঁজা হয়েছে মাসে গড়ে ৩ কোটি ২৪ লাখ বার। এরপরে রয়েছে ম্যানচেস্টার সিটি (মাসে গড়ে ২ কোটি ৯৩ লাখ), পিএসজি (মাসে গড়ে ২ কোটি ৭৮ লাখ), আর্সেনাল (মাসে গড়ে ২ কোটি ৪৭ লাখ), পালমেইরাস (মাসে গড়ে ২ কোটি ৩৩ লাখ)। দশে রয়েছে চেলসি। ক্লাবটিকে খোঁজা হয়েছে মাসে গড়ে ১ কোটি ৬৪ লাখ বার।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭