ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুরে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা


প্রকাশ: 01/01/2024


Thumbnail

বছরের প্রথম দিনেই লক্ষ্মীপুরে শুরু হয়েছে নতুন বই বিতরণ উৎসব। সোমবার (১ জানুয়ারি) সকাল থেকেই জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে প্রাক-প্রাথমিক, প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের নতুন বই বিতরণ করা হয়েছে। 

এবছর জেলায় প্রাথমিক ও মাধ্যমিকের চার লাখের বেশি শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হচ্ছে নতুন বই। বছরের প্রথম দিন নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা।

লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমানের সভাপতিত্বে সকালে লক্ষ্মীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

এসময় বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: আক্তার হোসেন শাহিন।

এদিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জে আত্ তামরিন ক্যাডেট স্কুল এন্ড মাদরাসায় বই বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন, চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলী হোসেন।

একই সময়ে লক্ষ্মীপুর সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক ও প্রাথমিকের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন প্রতিষ্ঠানটির সভাপতি এডভোকেট রাসেল মাহমুদ মান্না। এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর সরকারি বালিকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজকেরা বেগমসহ ওই প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জেলা শিক্ষা ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, সদর, রায়পুর, রামগঞ্জ, রামগতি ও কমলনগর উপজেলায় ৭৩২টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এসব বিদ্যালয়ের আড়াই লাখের বেশি শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হচ্ছে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ের প্রায় ১ লাখ ৯৪ হাজার শিক্ষার্থী নতুন বই পাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭