ওয়ার্ল্ড ইনসাইড

দক্ষিণ কোরিয়ার বিরোধী নেতাকে দিনে-দুপুরে ছুরিকাঘাত


প্রকাশ: 02/01/2024


Thumbnail

দিনে-দুপুরে লোকজনের সামনেই দক্ষিণ কোরিয়ায় দেশটির বিরোধীদলীয় নেতা লি জায়ে মিয়ংকে ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। একটি সংবাদ সম্মেলনে অংশ নেওয়ার পর সেখানে তার ওপর হামলা এই চালানো হয়। স্থানীয় সময় মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে তার ঘাড়ের বাম পাশে ছুরিকাঘাত করার এই ঘটনা ঘটানো হয়।

এদিকে ইয়োনহোপ নিউজ এজেন্সি জানিয়েছে, দেশটির দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী বুসানে ওই বিরোধী নেতাকে ছুরিকাঘাত করা হয়।

২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে অল্পের জন্য হেরে গিয়েছিলেন লি জায়ে মিয়ং। ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। হামলার প্রায় ২০ মিনিটের মধ্যেই লিকে হাসপাতালে ভর্তি করা হয়। ইয়োনহোপ জানিয়েছে, হাসপাতালে নেওয়ার সময় লির জ্ঞান ছিল।

লি বর্তমানে দক্ষিণ কোরিয়ার আইনসভার সদস্য নন। তবে তিনি পরবর্তী সাধারণ নির্বাচনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। চলতি বছরের এপ্রিলে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

লি একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন এবং তরুণ বয়সে কারখানায় কাজ করতেন। তিনি সিভিল আইনজীবী হিসেবে আইনপেশায় যুক্ত ছিলেন। পরে তিনি রাজনীতিতে সম্পৃক্ত হয়ে দক্ষিণ কোরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলের সেওংনামের মেয়র হন। এরপর গিয়াংগি প্রদেশের রাজ্য প্রধান হন।

এর আগে ২০২২ সালের প্রেসিডেন্ট নির্বাচনে মাত্র শূন্য দশমিক ৭৩ শতাংশ ভোটের ব্যবধানে প্রেসিডেন্ট ইয়োন সুক ইয়োলের কাছে হেরে যান তিনি। দক্ষিণ কোরিয়ার ইতিহাসে এটাই ছিল সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭