ইনসাইড বাংলাদেশ

লক্ষীপুরে স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের ওপর হামলা, ১০ জন জখম


প্রকাশ: 02/01/2024


Thumbnail

লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনে নৌকার সমর্থকরা স্বতন্ত্র প্রার্থী (ঈগল) সমর্থকের ১০ জনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে। বিক্ষুব্ধ নৌকার সমর্থকরা ঘটনার সময় স্বতন্ত্র প্রার্থীর ১০ সমর্থকের ৫টি মোটরসাইকেল ভাঙচুর করে।

আহতরা কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন। মোটরসাইকেলগুলো উদ্ধার করে পাঠানো হয় সংশ্লিষ্ট থানায়। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত জড়িত কাউকে আটক করতে পারেননি।

মঙ্গলবার (২ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদুল ইসলাম বাংলা ইনসাইডারকে হামলার ঘটনা ও ৫টি মোটরসাইকেল ভাঙচুরের বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত ব্যক্তিরা হলেন- যুবলীগ নেতা আহসান উল্লাহ হিরন, মাকসুদুর রহমান বাবু, সুমন হোসেন, মাহফুজুর রহমান, আবুল কালাম, কামরুল ইসলাম, নূর-আলম, ইব্রাহিম খলিল রুবেলসহ আর অনেকেই। এদের মধ্যে ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অন্যরা হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

এর আগে, সোমবার রাতে কমলনগর উপজেলার নোয়াহাট পোলের ওপর এ হামলার শিক্ষার হন স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুনের ১০ সমার্থক। তারা সবাই যুবলীগের সক্রিয় নেতাকর্মী। এ হামলার সরাসরি নেতৃত্ব দেন কমলনগর উপজেলা আওয়ামী লীগের জয়েন্ট সেক্রেটারি গিয়াস উদ্দিন মোল্লা।

স্বতন্ত্র প্রার্থী (ঈগল) সমর্থক ও কমলনগর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আহসান উল্যাহ হিরন  বলেন, রাতে কমলনগরের সাহেবেরহাট এলাকায় একটি চা-দোকানে বসে ঈগলের সমর্থক সুমন হোসেনসহ অন্যরা ঈগল মার্কা নিয়ে আলাপ-আলোচনা করছেন।

ওই সময় নৌকার পক্ষের সমর্থক জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের জয়েন্ট সেক্রেটারি গিয়াস উদ্দিন মোল্লাসহ অন্যরা দোকানে গিয়ে সুমনকে মারধর করে। এরপর তিনিসহ অন্যরা ঘটনাস্থলে যায়। পরে সেখান থেকে আসার পথে ১১টার দিকে নোয়াহাট খোলা এলাকায় পৌঁছালে নৌকার সমর্থকেরা তাদের ওপর হামলা করে।

স্বতন্ত্র প্রার্থীর লোকজনের ওপর নৌকার সমর্থকদের হামলার ঘটনা ছড়িয়ে পড়লে রাত সাড়ে ১২টার দিকে নোয়াহাট খোলা এলাকায় দু’পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। এক পর্যায়ে নৌকার সমর্থকদের হামলায় যুবলীগ নেতা হিরনসহ স্বতন্ত্র প্রার্থীর অন্তত ১০ সমর্থক আহত হন।

স্বতন্ত্র (ঈগল) প্রার্থী ও সাবেক এমপি আবদুল্লাহ আল মামুন জানান, নৌকার মিছিলে না যাওয়ায় জেলা পরিষদের সদস্য গিয়াস উদ্দিন মোল্লার নেতৃত্বে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থকেরা হামলা চালিয়ে তার বেশ কয়েকজন সমর্থককে আহত করে। এ ছাড়া ৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।

তবে এ আসনে নৌকার প্রধান সমন্বয়ক ও রামগতি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ বলেন, সাহেবেরহাট এলাকায় নৌকার নির্বাচনী কার্যালয়ে ঢুকে ঈগলের সমর্থকেরা তার এক কর্মীকে মারধর করে। এর জের ধরে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে নৌকার কয়েক জন সমর্থক আহত হন। হামলার বিষয়টি সঠিক নয়।

ওসি মো. তৌহিদুল ইসলাম আরও বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ দেওয়া হয়নি। তবে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭