ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলের লিওনার্দো ২১৭ কোটি টাকায় ডি মারিয়ার ক্লাবে


প্রকাশ: 03/01/2024


Thumbnail

গত বছর ব্রাজিলের শীর্ষ ফুটবল লিগ থেকে অবনমিত হয়ে গেছে পেলে-নেইমারের সাবেক ক্লাব সান্তোস। তবে আপন আলোয় উদ্ভাসিত ছিলেন বছর ২০ এর এক তরুণ। সান্তোসের জীবনপ্রদীপটা টিমটিম করে জ্বলছিল শুধু তার কারণেই। তখনই ধারণা করা হচ্ছিল, এই তরুণকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যাবে ইউরোপের ক্লাবগুলোর মধ্যে। হয়েছেও তাই।

ডান পায়ের খেলোয়াড় লিওনার্দো দারুণ গতিসম্পন্ন। তার ড্রিবলিং স্কিলের জন্যও পরিচিত তিনি। গোলমুখে ভীষণ ভয়ঙ্কর এই তরুণ শট আগুনে শটের জন্য গোলরক্ষকদের ত্রাসে পরিণত হয়েছেন। গত মৌসুমেই তাকে জোসে মরিনিয়োর এএস রোমা ১৮ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে প্রায় ভিড়িয়েই ফেলেছিল। কিন্তু অবনমন এড়াতে লড়তে থাকা সান্তোসকে সাহায্য করতে ক্লাবে থেকে যান তিনি।

২০ বছর বয়সী ব্রাজিলিয়ান 'বিস্ময়বালক' মার্কোস লিওনার্দোর দিকে নজর রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনালের মতো ক্লাবের। ফলে বোঝাই যাচ্ছে কতটা প্রতিভাবান এই তরুণ। গত মৌসুমে বিবর্ণ সান্তোসের হয়েও দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছেন তিনি। আর সেই তরুণ তুর্কিকে দলে ভেড়াতে সকলকে টেক্কা দিতে চলেছে পর্তুগিজ প্রিমেরা লিগার দল বেনফিকা।

পেলের ক্লাব সান্তসের নতুন  প্রতিভা মার্কোস লিওনার্দোকে দলে ভেড়ানোর কথা পাকাপাকি করে ফেলেছে বেনফিকা। পর্তুগিজ ঈগলদের কাছে ১৮ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ২১৬ কোটি ৯৪ লাখ টাকায় লিওনার্দোকে বিক্রি করতে রাজি হয়েছে সান্তোস। এমনই খবরই দিয়েছেন দলবদলের নির্ভরযোগ্য সংবাদদাতা ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। চুক্তিটি এই মুহূর্তে চূড়ান্ত ধাপে আছে এবং দ্রুতই চুক্তিস্বাক্ষরের ঘোষণা আসবে বলে জানিয়েছেন তিনি।

লিওনার্দোও বেনফিকায় যাওয়ার ব্যাপারে সম্মত হয়েছেন এবং  আগামী ২৪ ঘণ্টার মধ্যেই পর্তুগিজ ক্লাবটির খেলোয়াড় হয়ে যাবেন তিনি।

গত মৌসুমে ব্রাজিলিয়ান সিরি আ'য়  ৩৪ ম্যাচে ১৩ গোল ও ২ অ্যাসিস্ট করেছেন লিওনার্দো। দল অবনমিত হয়ে গেলেও লিগে পঞ্চম সর্বোচ্চ গোল করা খেলোয়াড় হয়েছেন এই ২০ বরছ বয়সী।






প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭