ইনসাইড বাংলাদেশ

গ্রেপ্তারি পরোয়ানার পরও হাইয়ের পথসভা ও গাড়ি ভাঙচুর অব্যাহত


প্রকাশ: 04/01/2024


Thumbnail

গ্রেপ্তারি পরোয়ানা উপেক্ষা করেই ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে নৌকা প্রতীকের প্রার্থী মো. আব্দুল হাই ও তার সমর্থকরা প্রকাশ্যে নির্বাচনী পথসভা করেছেন।

গতকাল বুধবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় শৈলকুপা পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ডে ফাজিলপুর মাদ্রাসা চত্বরসহ একাধিক স্থানে সভা করেছেন।

এর আগে তার সমর্থকেরা বুধবার বিকেলে ও সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারকাজে নিয়োজিত দুটি গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। ওইদিন বিকেলে আব্দুল হাইসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া অপর দুই আসামি হলেন- শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম ও সারুটিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন। শুনানির নির্ধারিত দিনে এসব আসামি আদালতে হাজির না থাকায় ঝিনাইদহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বৈজয়ন্ত বিশ্বাসের আদালত এ পরোয়ানা জারি করেন।

এদিকে নির্বাচনী প্রচার শুরুর পর থেকে আব্দুল হাই ও তার সমর্থকেরা আচরণবিধি লঙ্ঘন করেই চলেছে। একর পর এক স্বতন্ত্র প্রার্থীদের ওপর হামলা-ভাঙচুর, ভয়ভীতি প্রদান করছে। আচরণবিধি লঙঘনের একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় নির্বাচনী অনুসন্ধান কমিটির সুপারিশের ভিত্তিতে ইতোমধ্যে নির্বাচন কমিশন বাদী হয়ে পৃথক ৫টি মামলা করেছে হাই ও তার সমর্থকদের বিরুদ্ধে। কিন্তু কোনো কিছুই তোয়াক্কা করছেন না প্রার্থী আব্দুল হাইসহ তার অনুসারীরা।

বুধবার বিকেলেও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবং জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম দুলালের স্ত্রী মুনিয়া আফরিন ও সমর্থকদের প্রচার কাজে বাধা দিয়েছে নৌকার সমর্থকরা।

ঝিনাইদহ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইমরান জাকারিয়া গণমাধ্যমকে জানান, আইন শৃঙ্খলার অবনতি ঘটিয়ে নির্বাচনের আচরণবিধি যিনিই লঙ্ঘন করলে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে। সুন্দর ও সুষ্ঠু পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে আমরা যে কোনো আইনানুগ পদক্ষেপ নিতে আমরা বদ্ধপরিকর।

জানা যায়, নির্বাচনী প্রচারের শুরু থেকে একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে যাচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের নৌকার প্রার্থী আব্দুল হাই এমপি ও তার সমর্থকরা। তারা স্বতন্ত্র প্রার্থীর লোকজনের ওপর হামলা, হুমকি-ধমকি প্রদান, পোস্টার-ব্যানার ছেঁড়াসহ এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে। এসব অভিযোগের তদন্ত করে ইতোমধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটি একাধিক অভিযোগের সত্যতা পেয়েছে। অনুসন্ধান কমিটি আচরণবিধি লঙ্ঘনের দায়ে এমপি হাই ও তার সমর্থকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের একাধিক সুপারিশ করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭