ইনসাইড গ্রাউন্ড

প্রিমিয়ার লিগে কোন দলের অবস্থান কোথায়?


প্রকাশ: 04/01/2024


Thumbnail

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে অর্ধেক খেলা হয়ে গেছে ইতিমধ্যে। ৩৮ ম্যাচের মধ্যে ৪টি দল ছাড়া বাকিরা এর মধ্যেই খেলে ফেলেছে ২০টি করে ম্যাচ। প্রত্যাশিতভাবেই মাঝ মৌসুমে দারুণ রোমাঞ্চ ছড়াচ্ছে ইংলিশ ফুটবলের শীর্ষ লিগ। গত মৌসুমে সেরা চারে থাকতে না–পারা লিভারপুল এখন সবার ওপরে। এর মধ্যে মৌসুমের সবচেয়ে বড় চমক অ্যাস্টন ভিলা দখল করে আছে ২ নম্বর স্থানটি। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পথ হারিয়ে আছে ৩ নম্বরে। যদিও লিভারপুল ও ভিলার চেয়ে একটি ম্যাচ কম খেলেছে তারা।

সাম্প্রতিক সময়ে পথ হারালেও শিরোপা লড়াইয়ে টিকে আছে আর্সেনালও। এই চার দল যখন শিরোপা লড়াইয়ে একে অপরকে টেক্কা দিচ্ছে, তখন পথ হারিয়ে নিজেদের খুঁজে ফিরছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। ইংলিশ ফুটবলে পরাশক্তি বিবেচিত হওয়া ইউনাইটেড ও চেলসির অবস্থান যথাক্রমে ৮ ও ১০ নম্বরে। খুব একটা ভালো অবস্থায় নেই গত মৌসুমে চমক দেখিয়ে সেরা চারে জায়গা করে নেওয়া নিউক্যাসলও।

অন্য দিকে অবনমনের দৌড়ে এগিয়ে আছে লুটন টাউন, বার্নলি এবং শেফিল্ড ইউনাইটেড। গত বছর কোনোভাবে অবনমন ঠেকানো মার্সিসাইড ক্লাব এভারটন এবারও এখন পর্যন্ত অবনমন অঞ্চলের আশপাশেই ঘোরাফেরা করছে। সব মিলিয়ে প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ভাগ ছিল চমক, রোমাঞ্চ ও উত্তেজনায় ঠাসা। মৌসুমের রোমাঞ্চকর এই প্রথম ভাগ থেকে বার্তা সংস্থা এএফপি বাছাই করেছে পাঁচটি গুরুত্বপূর্ণ দিক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭