ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের টেনিসে যে ইতিহাস হতে যাচ্ছে


প্রকাশ: 04/01/2024


Thumbnail

বাংলাদেশের টেনিসে সর্বপ্রথম কোনো নারী অফিসিয়াল হিসেবে মাসফিয়া আফরিন বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

দিল্লিতে ৬ থেকে ১২ জানুয়ারি এবং কলকাতায় ১৩-১৯ জানুয়ারি আন্তর্জাতিক জুনিয়র টেনিস প্রতিযোগিতায় সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

মাসফিয়া বাংলাদেশের প্রথম নারী অফিসিয়াল। তিনি বাংলাদেশে ঘরোয়া টুর্নামেন্টের পাশাপাশি আন্তর্জাতিক টুর্নামেন্টেও দায়িত্ব পালন করেছেন। এবার দেশের বাইরে অভিষেক হতে যাচ্ছে মাসফিয়ার। এর মাধ্যমে বাংলাদেশের টেনিসেও বিশেষ অধ্যায় রচিত হবে।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদন এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ডিসেম্বরে ভারতের সিলভার বেজ রেফারি ও আইটিএফ সার্টিফাইড টিউটর অভিশেক মুখার্জীর তত্ত্বাবধানে ‘ন্যাশনাল লেভেল অফিসিয়েটিং স্কুল’ এর আয়োজন করা হয়েছিল। অফিসিয়েটিং স্কুলে অংশগ্রহণকারী ২২ জন অফিসিয়ালের মধ্যে টপ স্কোরার ছিলেন মাসফিয়া আফরিন।

পরবর্তীতে আইটিএফ—এর অফিসিয়াল ডেভলপমেন্ট প্রজেক্টের আওতায় বিদেশের মাটিতে আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার অভিজ্ঞতা অর্জন ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মাসফিয়া আফরিনকে আসন্ন টুর্নামেন্টটির জন্য নির্বাচিত করা হয়। দিল্লি ও কলকাতায় অনুষ্ঠিতব্য দুটি প্রতিযোগিতায় সহকারি রেফারির দায়িত্ব পালন শেষে ২০ জানুয়ারি দেশে ফিরবেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭